আর্জেন্টিনার জয়ের দিনে মেসির অনন্য রেকর্ড

বিজ্ঞাপন

লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্যে উরুগুয়ের বিপক্ষে দারুণ জয় পেয়েছে আর্জেন্টিনা। টানা তিন ম্যাচে ড্রয়ের পর এই জয় আর্জেন্টিনার জন্য স্বস্তিরই বটে। দলের এই জয়ের দিনে দারুণ এক কীর্তি গড়েছেন মেসি। চারটি বিশ্বকাপ ও ছয়টি কোপা আমেরিকা কাপে অন্তত একটি করে অ্যাসিস্টের মাধ্যমে গোল করিয়েছেন তিনি।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচে মেসির মাপা ক্রসে হেডে গোল করে দলকে এগিয়ে দেন গুইদো রদ্রিগেজ। এই গোলেই উরুগুয়েকে হারিয়ে জয় পায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনার জার্সিতে এর আগে চার বিশ্বকাপ (২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮), ছয়টি কোপা আমেরিকায় (২০০৭, ২০১১, ২০১৫, ২০১৬, ২০১৯, ২০২১) খেলেছেন লিও মেসি। উরুগুয়ের বিরুদ্ধে অ্যাসিস্টের মাধ্যমে গোল করার পাশাপাশি তাঁর খেলা ১০টি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোলে অ্যাসিস্ট করারও এক অনন্য রেকর্ড গড়ে ফেললেন মেসি।

মেসির সবচেয়ে সফল টুর্নামেন্ট ২০১৬ সালের কোপা। যেখানে সতীর্থদের দিয়ে চারটি গোল করিয়েছিলেন মেসি। এরপরেই ২০১১ ও ২০১৫ কোপার আসরে তিনটি করে গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। এবারের চলতি আসরে দুই ম্যাচে একবার গোল করিয়েছেন তিনি। চলতি কোপায় দুই ম্যাচ খেলে একটিতে অ্যাসিস্টের পাশাপাশি চিলির বিপক্ষে একটি গোলও করেছেন মেসি।

অ্যাসিস্টের পাশাপাশি ড্রিবলের ক্ষেত্রে ও নতুন রেকর্ড গড়েছেন তিনি। ড্রিবলিং করার তালিকাতেও তাঁর নাম শীর্ষে। ১২টি সফল ড্রিবল করে এই পরিসংখ্যানের ক্ষেত্রেও একেবারে শীর্ষে আছেন তিনি। চলমান আসরে দুই ম্যাচেই আর্জেন্টিনার হয়ে তিনিই হয়েছেন ম্যাচসেরা।