কক্সবাজারের পেকুয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন বাতি ঘরের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ

কক্সবাজারের পেকুয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন বাতি ঘরের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ করা হয়েছে। ১৮ জুন বিকালে উপজেলার রাজাখালী ইউনিয়নের পালাকাটা এলাকায় বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোশাররফ খালেদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও পেকুয়া অনলাইন স্কুলের প্রতিষ্টাতা এল এম আসহাব উদ্দিন হৃদয়, সংগঠনের সদস্য হিরু, মাহি, মুন্না, হাবিব, মুরাদ, নবীর, গিয়াস, আজিম, নোমান, রিয়াজ সহ অনেকই।

এতে তারা এলাকার পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যএ শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবি লোকজন, মসজিদ, নুরানীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে উন্নত প্রজাতির ১টি কামঙ্গা, ১টি লেবু, ২টি পেয়ারা চারা বিতরণ করেন।

জানা গেছে, সামাজিক ও স্বেচ্ছাসেবী হিসাবে মনোনিবেশ হয়ে এলাকার সামাজিক ও প্রাকৃতিক পরিবেশ বিপর্যয় রোধ করতে এ সংগঠন প্রতিষ্টার মুল লক্ষ্য। এ সংগঠনের নিজস্ব অর্থায়নে এলাকায় চারা বিতরণসহ মানবিক কাজ করে যাচ্ছেন।

আরো পড়ুন:
নওগাঁর নিয়ামতপুরে ৫০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সংগঠনের প্রধান উপদেষ্টা মোশাররফ খালেদুল ইসলাম বলেন এটি সম্পন্ন নিজস্ব অর্থায়নে এ চারা গুলো বিতরণ করছি এবং পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছি সংগঠনের পক্ষ থেকে মানবিক সহায়তা অব্যাহত থাকবে পাশাপাশি আপনাদের সহযোগিতা একান্ত কামনা করছি। তিনি আরো বলেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন বাতিঘর র সদকায়ে জারিয়া ফান্ডের কার্যক্রমের অংশ হিসেবে বৃক্ষরোপন ও চারা বিতরণ করছি।

জুন ,১৮.২০২১ at ২২:৪২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমজে/এসআর