সরকারি দল না করলে কি গুম হতে হবে : রুমিন

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা
বিজ্ঞাপন

জাতীয় সংসদে বিএনপি দলীয় এমপি রুমিন ফারহানা বলেছেন, বর্তমানে দেশে গুম হয়ে যাচ্ছে অনেকে। যারা সরকারি দল করে না এমন ৬০৪ জন মানুষ দীর্ঘদিন ধরে গুম হয়ে গেছে। কেননা এরা সরকারি দলের সমর্থক ছিলেন না। তাহলে কি সরকারি দল না করলে এভাবে একের পর এক গুম হতে থাকবে?

তিনি বলেন সম্প্রতি তোহা, আবনান গুম হয়েছে, কিন্তু কোথাও কোন মামলা নেয় না পুলিশ। তাহলে তারা যাবে কোথায়? দেশের সকলের ন্যায় বিচার পাওয়ার অধিকার কি নেই?

রুমিন এসময় দেশে ৬০৪ জন সহ বহু মানুষের গুমের জন্য সরকারকে দায়ী করে বলেন, যারা রাষ্ট্র পরিচালনা করেন এটা তাদের কারসাজি বলে মানবাধিকার সংগঠন গুলো মন্তব্য করছে। বর্তমানে দেশে যারা বিরোধী দল বা মতে বিশ্বাসী তারা বিচার পাচ্ছে না, কোন থানা তাদের মামলা নেয় না। পরী মনি ভাগ্যবান তাই সে তাৎক্ষণিকভাবে বিচার পেয়েছে। রুমিন যারারগুম হয়েছে তাদেরকে পরিবারেররহাতে ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

আরো পড়ুন:
নেত্রকোনা-কেন্দুয়া মহাসড়ক সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের

বিএনপির অপর এমপি হারুনুর রশীদ বলেছেন, বর্তমানে দেশে অলেমরা নিপীড়িত হচ্ছে। সম্প্রতি আবনান গুম হয়েছে, তার পরিবার কোথাও মামলা না করতে পারে নি। এছাড়া বহু ইসলামী বক্তা, আলেমদের গ্রেপ্তার করা হয়েছে। দেশে ওরস বন্ধ করে দেওয়া হয়েছে। এরকম যদি চলতে থাকে তাহলে অচিরে একটা সাংঘাতিক সমস্যার সৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এদেরকে দ্রুত মুক্তি দেবার আহ্বান জানান তিনি।

জুন ,১৫.২০২১ at১২:৩৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এস/এসআর