কেশবপুরে অপহৃত স্কুল ছাত্রী উদ্ধার

যশোরের কেশবপুরে প্রেমের ফাঁদে ফেলে অপহরণের ঘটনায় মামলার ২৪ ঘন্টার মধ্যে পুলিশ অপহৃত স্কুল ছাত্রীকে (১৬) উদ্ধার করেছে। এ ঘটনায় অপহরনকারী অনিক দে কে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার যশোর সদর হাসপাতালে ছাত্রীটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়।

ছাত্রীটি কেশবপুর পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী ছিলেন । তিনি পৌর শহরের সুজাপুর এলাকার এক প্রবাসীর মেয়ে। শুক্রবার রাতে পুলিশ যশোরের চৌগাছা এলাকা থেকে মেয়েটিকে উদ্ধার ও অনিক দে (২০) কে গ্রেফতার করে। অনিক দে উপজেলার পাঁজিয়া ইউনিয়নের গড়ভাঙ্গা এলাকার অরুন দে এর ছেলে। শনিবার আদালতের নির্দেশে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে । মেয়েটি বর্তমানে তাঁর মা-বাবার কাছে রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চার মাস আগে ফেসবুকের মাধ্যমে অনিক দে এর সাথে ছাত্রীটির পরিচয় হয়। এরপর তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর ০৬ জুন মেয়েটির বাসা থেকে ফুসলিয়ে অনিক তাঁকে বাড়ির বাইরে ডেকে আনে । এ সময় রাস্তার পাশে ওৎ পেতে থাকা অনিক ও তার লোকজন তাকে অপহরণ করে মোটরসাইকেলে নিয়ে যায়। পরে আত্মীয়-স্বজনের বাড়িতে মেয়ের খোঁজখবর নিয়ে অপহরণের বিষয়টি জানতে পারেন স্কুলছাত্রীর বাবা।

১১ জুন মেয়েটির মা বাদী হয়ে অনিকে দে এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কেশবপুর থানায় মামলা করেন। যার মামলা নং-৩ । মামলা দায়েরের পর কেশবপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীনের নির্দেশে থানার উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা পিন্টু লাল দাস সোর্স ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার রাতে যশোরের চৌগাছা এলাকা থেকে মেয়েটিকে উদ্ধার ও অনিক দে কে গ্রেফতার করেন।

মামলার তদন্ত ককর্মকর্তা পিন্টু লাল দাস বলেন, পুলিশের প্রাথমিক তদন্তে গ্রেফতার অনিক দে এর বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। প্রেমের ফাঁদে ফেলে সে নাবালিকা মেয়েটিকে অপহরণ করেছিল। তাকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।