পীরগঞ্জে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হত্যার উদ্দেশ্যে টিউবওয়েলের হাতা দিয়ে মাথায় আঘাত করে গুরুত্বর জখম মামলা ভিন্ন খাতে প্রবাহিত করতে মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। শনিবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাব সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপজেলার ভেলাতৈড় গ্রামের আফিজ উদ্দীনের ছেলে কামরুজ্জামানের পক্ষে তার বোন বেলি আক্তার লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় তার পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, কামরুজ্জামানের ছোট ভাই তিশাম ইবনে রাইম মানিক এর স্ত্রী পারিবারিক কলহের জেরে গত ২০ মে মানিক কে হত্যার উদ্দেশ্যে টিউবওয়েলের হাতা দিয়ে মাথায় আঘাত করে। তাকে গুরুত্বর আহত অবস্থায় প্রথমে পীরগঞ্জে পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় কামরুজ্জামান বাদী হয়ে মানিকের স্ত্রী আশা আক্তারের নামে পীরগঞ্জ থানায় গত ২৩ মে মামলা দায়ের করেন।

আরো পড়ুন:
গাবতলীর নেপালতলীতে রাস্তার ধারে তাল গাছের চারা রোপন

এ মামলায় আশা আক্তার ঠাকুরগাঁও আদালতে জামিন নিতে গেলে আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। কয়েকদিন পর জামিনে বেরিয়ে এসে প্রকৃত ঘটনা আড়াল করতে কাল্পনিক ঘটনার অবতারণা করে স্থানীয় মানবাধিকার কর্মীর সহায়তায় ও এক সাংবাদিককে দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করে। সংবাদ সম্মেলনে প্রকাশিত ঐ সংবাদের নিন্দা ও তীব্র প্রতিবাদ জানানো হয়। এ সময় পীরগঞ্জের কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।