চৌগাছায় দুইদিনে ১৪ জন করোনায় আক্রান্ত

যশোরের চৌগাছায় দুই দিনে ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। দুই দিনে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজেটিভ হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুর নাহার লাকি জানান ১০ জুন ১২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা শনাক্ত হয়েছেন।

নতুন করে করোনা আক্রান্তরা হলেন উপজেলার পাশাপোল ইউনিয়নের পলুয়া গ্রামের চম্পা (৪০), চৌগাছা পৌর শহরের আমকানন পাড়ার আব্দুল মান্নান, বিশ্বাস পাড়ার হযরত আলী (৬৫), বাকপাড়ার স্বজিব (৩৯), বেলেমাঠের রাশিয়া (৬০) ও জিওলগাড়ীর কহিনুর (৫৫)। এ ছাড়াও ৯ জুন ১২ জনের নমুনা পরীক্ষা করলে ৮ জন করোনা শনাক্ত হয়।

চৌগাছা উপজেলায় করোনা রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। উদ্বেগের বিষয় হলো সারা উপজেলায় রোগী ছড়িয়ে পড়েছে। প্রতিনিয়ত সংক্রমণ বাড়লেও সাধারণ মানুষ স্বাস্থ্য সচেতনতা মানতে চাইছেনা। সচেতন মহল স্বাস্থ্য সচেতনতা মানতে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১ মে থেকে ১০ জুন পর্যন্ত উপজেলায় ৩৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ জুন থেকে ১০ জুন পর্যন্ত ৫০ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ২২ জন রোগী শনাক্ত হয়। ৫ জুন ৯ টি নমুনা পরীক্ষা করে ৩ টি নমুনা পজিটিভ হয়। ৬ জুন ৮ টির মধ্যে ১ টি, ৭ জুন ৯ টির মধ্যে ৪ টি, ৮ জুন ১২ জনের মধ্যে ৮ জন। ৯ জুন ১২ জনের নমুনা যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠালে ১০ জুন ৬ জন করোনা পজেটিভ হন।

১০ জুন পর্যন্ত পরিসংখ্যানে দেখা যায় পৌর সদরে করোনা রোগীর সংখ্যা বেশী। চৌগাছা উপজেলাটি ভারত সিমান্তবর্তী হওয়ায় এখনিই যদি কঠোর ব্যবস্থা গ্রহণ করা না যায় তা হলে পরিস্থতি আরো ভয়াবহ হতে পারে বলে মনে করেছেন অভিজ্ঞমহল।

আরো পড়ুন:
সুন্দরের টানে মঙ্গল শত্রু’ অর্ধশত বছরের গল্পের বই প্রকাশ
কামাল যশোর স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের যুগ্নসাধারণ সম্পাদক নির্বাচিত

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুর নাহার বলেন, বুধবার শনাক্ত হওয়া ৮ জন রোগীদের বেশিরভাগই পৌরসদরের । তিনি করোনার সংক্রমণ রোধে সকলকে স্বাস্থবিধি মেনে চলার অনুরোধ করেন।