নওগাঁয় গত ২৪ ঘন্টায় আক্রান্তের হার ২৫ দশমিক ২৬ শতাংশ

বিজ্ঞাপন

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। বৃহষ্পতিবার দুপুরে নওগাঁ’র সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ জানিয়েছেন মোট ৩৭২ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর মধ্যে ১৯৩ ব্যক্তির নওগাঁ সদর হাসফাতালে এ্যান্টিজেন পরীক্ষা এবং ১৭৯ ব্যক্তির রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়েছে। জেলায় গত ২৪ ঘন্টায় আক্রান্তের হার ২৫ দশমিক ২৬ শতাংশ প্রায়।

জেলার সাপাহার উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হলো ৪৯ ব্যক্তির। উপজেলা ভিত্তিক করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো সদর উপজেলায় ১২ জন , রানীনগর উপজেলায় ৩ জন, আত্রাই উপজেলায় ৮ জন, মহাদেবপুর উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ২ জন, মান্দা উপজেলায় ৫ জন, ধামইরহাট উপজেলায় ৮ জন, সাপাহার উপজেলায় ১২ জন, পোরশা উপজেলায় ৬ জন এবং নিয়ামতপুর উপজেলায় ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ২ হজার ৬শ ৮৬ জন।

আরো পড়ুন:
অবৈধ পারাপারে নিরাপদ রুট মহেশপুর সীমান্ত

এ সময় সুস্থ্য হয়েছেন ২২ জন। এ নিয়ে মোট সুস্থ্য হয়েছে ২ হাজার ১শ ৩ জন। এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬৪ ব্যক্তিকে। এ সময় কোয়ারেনটাইন থেকে কেউ ছাড়পত্র পান নি। সিভিল সার্জন জানিয়েছেন বর্তমানে নওগাঁ জেলা সদরের হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা হাসপাতাল গুলোতে চিকিৎসাধীন আছেন ৩৬ জন। আক্রান্ত অন্যরা নিজ নিজ বাড়িতে অবস্থান করে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহন করছেন।