কালীগঞ্জ মোবারকগঞ্জে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির শুভ উদ্বোধন

ঝিনাইদহের কালীগঞ্জ বাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবির পরিপ্রেক্ষিতে মোবারকগঞ্জ রেলস্টেশনে খুলনা হতে ছেড়ে আসা ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টার সময় প্রাণের দাবি পূরণে কালীগঞ্জের মোবারকগঞ্জ রেল স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বিরতীর শুভ উদ্ধোধন করেন, ঝিনাইদহ -৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আনোয়ারুল আজীম আনার। এ সময় ট্রেন যাত্রী ও সাধারণ মানুষ আনন্দ উল্লাসে মেতে উঠে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাংসদ আনোয়ারুল আজীম আনার, তিনি বলেন, নিরাপদ যোগাযোগ ব্যবস্থায় রেলপথ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং এই এলাকার মানুষের যাতায়াত ব্যবস্থার এক বৈপ্লবিক পরিবর্তন ঘটবে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি মোবারকগঞ্জ রেলস্টেশনে যাত্রা বিরতিতে কালীগঞ্জ বাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হল।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, থানার আফিসার ইনর্চাজ ওসি মাহফুজুর রহমান মিয়া, উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, পৌর প্যানেল মেয়র মনিরুজ্জামান রিংকু, মোবারকগঞ্জ সুগার মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল, কমিশনার মেহেদী হোসেন সজল, গনমাধ্যম কর্মীসহ উৎসুক জনতা ও আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা প্রমুখ। অনুষ্ঠান শেষে যাত্রী, ট্রেনের ড্রাইভার ও পরিচালকসহ রেল কর্মকর্তাদের কে মিষ্টিমুখ করানোর পাশাপাশি ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

মোবারকগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার শাহাজান হোসেন জানান; খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ৭২৫ নং (আপ) খুলনা থেকে ছেড়ে আসা ট্রেনটি প্রতিদিন রাত ১১ টা ৪৮ মিনিটে এবং ঢাকা থেকে ফিরে আসা সুন্দরবন এক্সপ্রেস ৭২৬ নং (ডাউন) ট্রেনটি রাত ৩ টা ৫০ মিনিটে মোবারকগঞ্জ রেলওয়ে স্টেশনে ২ মিনিট যাত্রাবিরতি করবে। ট্রেন টি সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার।

আরো পড়ুন:
কেশবপুরে পণ্যবাহী পিকআপ ও আনুসাঙ্গিক দ্রব্য বিতরণ

উল্লেখ্য, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, তিনি রাতে ট্রেনের যাত্রীদের যাতায়াত করার জন্য রেলস্টেশন অঞ্চলসহ মেইন বাস রাস্তা থেকে রেলস্টেশনে যেতে কোনো মানুষ ক্ষতির সম্মুখীন না হয়, এ জন্য ১ কি. মি. রাস্তা আলোক সজ্জা করে দিয়েছেন।