পাইকগাছায় এক মাসে করোনায় আক্রান্ত ৩৬

পাইকগাছায় ৫ মে মাস থেকে ৫ জুন পর্যন্ত ৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। তারমধ্যে গত দু দিনে শনিবার ৯ জন এবং রবিবার ৫ জন সহ মোট ১৪ জন নতুন করে কোভিড ১৯ পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন।

তথ্যটি নিশ্চিত করেছেন পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক। করোনায় আক্রান্তরা হলেন গোপালপুর গ্রামের জিনারুল ইসলাম(৩০), মোমেন্ট বেগম (৬০) ও মোঃ হাসান(৪০), রামনগরের কামরুল ইসলাম (৪৬) এবং পুরাইকাটি দিথী খাতুন (২৫)। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, এখন করোনা ভাইরাস পরীক্ষার জন্য খুমেক এ নমুনা পাঠাতে হয় না।

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে র‌্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে করোনা পরীক্ষা করা হয়। গত এক মাসে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে র‌্যাপিড এন্টিজেন্টে পরীক্ষার মাধ্যমে মোট ১২১ জনের শরীরের করোনা ভাইরাস নমুনা পরীক্ষা করা হয়েছে। তারমধ্যে ৩৬ জনের করোনা সনাক্ত। এরমধ্যে গত দু’দিনে ২৬ জনের নমুনা নিয়ে কোভিড-১৯ এর র‌্যাপিড এন্টিজেন চেষ্টে ১৪ জন পজেটিভ।

আরো পড়ুন:
রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন করলো স্বামী

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী’র স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি তে লক্ষ্মীখোলার মিতা (১৮), বাতিখালী তাসলিমা আক্তার (২৭), স্বাস্থ্য কমপ্লেক্সর শংকর বালা (৩৯), ভিলেজ পাইকগাছা নাহিদ হাসান বাবু (২৭), বান্দিকাটি নান্টু (৩২), আলমতলার সহিদুল (৩৮), জিরোপয়েন্ট মোঃ আরিফ (৩০), পুলিশ স্টেশন মোঃ আনোয়ার (৩০), সরল অবিরণ (৬৫), কামনা (২৮) ও ভবতোষ (৩২), কাটাখালীর মোঃ মজিদ মালী (৫৩) সহ মোট ১২ জনের বাড়ি ১৪ দিনের লকডাউন ঘোষনা করেছেন।