চিলমারীতে উপবৃত্তির নামে অর্থ আদায়ের অভিযোগ প্রধান শিক্ষকের

উপবৃত্তির তালিকায় নাম অন্তর্ভুক্ত করার অযুহাতে শিক্ষাার্থীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ উঠেছে কুড়িগ্রামের চিলমারীর একটি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ৫শ টাকা করে আদায় করা হয়েছে বলে জানিয়েছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

জানা গেছে, উপজেলার চিলমারী ইউনিয়নের কড়াই বরিশাল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাদাকাত হোসেন উপবৃত্তিতে নাম অন্তর্ভুক্ত করার নামে শিক্ষার্থীদের কাছে উৎকোচ নিচ্ছেন। আর টাকা না দিলে উপবৃত্তির তালিকায় নাম দেয়া হবে না বলে জানিয়ে দিচ্ছেন। নিয়ম নীতি তোয়াক্কা না করেই এইসব টাকা হাতিয়ে নিচ্ছেন বলে জানান অভিভাবকরা।

শুধু উপবৃত্তির জন্য টাকা আদায় করা হচ্ছে তা নয়, যেকোন কাজের জন্য ছাড়াও, প্রয়োজনে অপ্রয়োজনে টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। প্রধান শিক্ষকের দুর্নীতি আর অনিয়মের কথা বলতে গেলেও বিভিন্ন ভয়ের কারনের নাম প্রকাশ করেনি অভিভাবকরা। তদন্ত সাপেক্ষ প্রধান শিক্ষকের অনিয়ম আর দুর্নীতির বিচারও চান অভিভাবকরা।

সরেজমিনে শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, এবারেও উপবৃত্তির জন্য টাকা চেয়েছেন প্রধান শিক্ষক এবং অনেকেই দিয়েছে সেই টাকা। তারা আরো জানায়, ৫শত টাকা করে না দিলে উপবৃত্তিতে নাম দেয়া হবেনা বলেও হুকমি প্রদান করেন।

এদিকে আনিত অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত প্রধান শিক্ষক সাদাকাত হোসেন বলেন, আপনারা সরেজমিন এসে তদ›ন্ত করেন। আর অভিযোগ টি সম্পূর্ন মিথ্যা।

আরও পড়ুন:
থানচিতে চান্দের গাড়ি দুর্ঘটনায় আহত ৪
দামুড়হুদায় মাথাভাঙ্গা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু!
বগুড়ার শিবগঞ্জে জীবিত গাঁজার গাছসহ এক মাদকসেবী আটক

এব্যাপারে উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ তাহের আলীর সাথে কথা হলে তিনি জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

জুন, ০৭, ২০২১ at ২২:০৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/এফএইচ/এসআর/এমআরএইচ