গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগারের শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন কবি সৈয়দ শামসুল হক

বিজ্ঞাপন

সব্যসাচী কবি সৈয়দ শামসুল হকের জন্মস্থান কুড়িগ্রামে কবির স্মৃতিকে হৃদয়ে ধারণ করে কবির নামে শিশুসাহিত্য পুরস্কার প্রদানের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করেছেন ফুলবাড়ী উপজেলার গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার। শুক্রবার সকাল সাড়ে ১০ টায় পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সভাপতি প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায়ের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূর মোহাম্মদ মিয়া এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বক্তব্যে , পুরস্কারের জন্য নির্দিষ্ট নীতিমালা অনুসরণ করে প্রতিবছর ২৭ সেপ্টেম্বর মহান কবির মৃত্যুদিনে এ পুরস্কারের জন্য মনোনীত ১জন শিশুসাহিত্যিকের নাম ঘোষণা করেন এবং ২৭ ডিসেম্বর কবির জন্মদিনে অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার হিসেবে থাকবে নগদ ২০ হাজার টাকা। এছাড়াও সম্মাননা স্মরক প্রদান করা হবে বলে জানান।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পক্ষে বক্তব্য পেশ করেন ফুলবাড়ী প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক দৈনিক যুগান্তরের ফুলবাড়ী প্রতিনিধি আব্দুল আজিজ মজনু, দৈনিক ভোরের ডাক এর প্রতিনিধি প্রভাষক জাকারিয়া মিয়া, দৈনিক যায়যায়দিন এর প্রতিনিধি ইউনুছ আলী আনন্দ প্রমূখ।

এ সময় দৈনিক ভোরের পাতা পত্রিকার প্রতিনিধি জাকারিয়া শেখ, প্রতিদিনের সংবাদের উত্তম কুমার মোহন্ত, দৈনিক সবুজ নিশানের নুরনবী মিয়া, আলোকিত প্রতিদিনের মোস্তাফিজার রহমান জাহাঙ্গীর, দৈনিক আলোকিত সকালের রতিকান্ত রায়, দৈনিক সংবাদ প্রচারের আরিফুল ইসলাম আরিফ সহ উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।