পেকুয়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

কক্সবাজারের পেকুয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ উপলক্ষ্যে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ জুন সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ছাবের এর সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোতাছেম বিল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মুজিবুর রহমান ও পেকুয়া থানার এসআই খাইর উদ্দিন প্রমুখ।

এসময় চিকিৎসক বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তা সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ছাবের বলেন শনিবার সকালে পেকুয়ার জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন/২১ এর আনুষ্টানিক উদ্বোধনের মাধ্যমে খাওয়ানো হবে।

আরো পড়ুন:
ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত-২ আহত ৯

এবারের মতো পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অস্থায়ী ১৬৮টি কেন্দ্রে ৩৬৮জন স্বেচ্ছাসেবক নিয়ে প্রতিবন্ধী শিশুসহ ৪০২২৫জন শিশুকে ভিটামিন-এ প্লাস দেওয়া হচ্ছে। তিনি জানান, ৬-১১ মাস বয়সের ৫৩২১ শিশু (স্বাভাবিক) ও প্রতিবন্ধি শিশু ১৫ জন নীল রংয়ের ভিটামিন-এ প্লাস এবং ১২-৫৬ মাস বয়সের ৩৪৮৬৮ শিশু(স্বাভাবিক), প্রতিবন্ধী ২১ জনকে লাল রংয়ের ভিটামিন -এ প্লাস খওয়ানো হবে। ক্যাপসুল খাওয়ানোর সময় সকলকে স্বাস্থ্য বিধি মেনে সহ সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।