পর পর ৪ কন্যা সন্তানের জন্ম, স্বামীর অপমানে পুকুরে ডুবিয়ে নবজাতককে হত্যা করলো মা

খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগরের পাশ্ববর্তী সাতক্ষীরার তালা উপজেলার রায়পুর থেকে নিজ নবজাতক শিশুকে হত্যার সন্দেহে মঙ্গলবার (১ জুন) রাতে শ্যামলী ঘোষ (৩৫) নামে এক মাকে আটক করেছে থানা পুলিশ । এসময় পুলিশ বাড়ির পুকুর থেকে ৮ দিন বয়সী শিশুটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

এলাকাবাসী জানায়, তালা উপজেলার রায়পুর গ্রামের মৃত বিষ্টু পদ ঘোষের ছেলে মানিক ঘোষের স্ত্রী শ্যামলী ঘোষ গত ২৫ মে (মঙ্গলবার) রাত আনু: ৯টার দিকে একটি বন্যা শিশু প্রসব করে। এর পরের দিন (২৬ মে) বুধবার থেকে তার স্বামী মানিক ঘোষ বাড়ির কাউকে কিছু না বলে নিরুদ্দেশ হয়।

এরপর ৩১ মে সোমবার রাতে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় মায়ের কাছ থেকে নবজাতক শিশুটিও হারিয়ে যায়। পরের দিন মঙ্গলবার (১ জুন) সকালে বিষয়টি প্রচার হলে টনক নড়ে এলাকাবাসীর। পরিবারসহ গ্রামের লোকজন সম্ভাব্য সব জায়গায় শিশুটিকে ব্যাপক খোঁজা-খুঁজি শুরু করে কোথাও কোন খবর না পেয়ে। বিষয়টি উপজেলা প্রশাসনকেও অবগত করা হয় বলে জানানো হয়।

এরপর ঐ দিন আনুমানিক রাত সাড়ে ১০ টার দিকে বাড়ির পুকুরে শিশুটির লাশ ভাসতে দেখে তালা থানা পুলিশে খবর দেওয়া হয়। তালা থানার অফিসার ইনচাার্জ (ওসি) মেহেদী রাসেল সঙ্গীয় ফোর্স নিয়ে রাত আড়াই টার দিকে পুকুর থেকে নবজাতকটির মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছেন। এসময় পুলিশ শিশুটির মা শ্যামলী ঘোষকেও নিজ হেফাজতে নিলে বুধবার প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ৪র্থবার কন্যা সন্তান প্রসব করায় স্বামী কতৃক চরম ভৎর্সনার স্বীকার হয়ে নবজাতক শিশুটিকে নিজেই মঙ্গলবার সকালে পুকুরে ফেলে হত্যা করে বলে স্বীকার করেছে ।

এদিকে নবজাতক হারিয়ে যাওয়ার খবরে প্রায় ৬ দিন নিখোঁজ মানিক ঘোষ বাড়িতে ফিরে এসেছে। পারিবারিক সূত্র দাবি করছে, মানিকের চোখের সমস্যা দেখা দিয়েছে। চিকিৎসার জন্য তিনি এতদিন পার্শ্ববর্তী পাঁচ মাথা এলাকায় জনৈক নিমাই ঘোষের বাড়িতে অবস্থান করছিলেন।

তবে বাচ্চাটি ভূমিষ্ট হওয়ার পর তাকে ফেলে রাতারাতি কি এমন ঘটনা ঘটল যে, তাকে বাড়ির পাশাপাশি আরেক জনের বাড়িতে থাকতে হবে? তাছাড়া বিষয়টি কেন বাড়ির লোকদের গোপন করা হয়? তবে কি ৪র্থ বারের মত মেয়ে শিশুর জন্ম হওয়ায় খুশী হতে পারেননি তিনি? এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য বিকাশ মন্ডল জানান, বিষয়টি দুঃখজনক। শিশুটির হারিয়ে যাওয়ারর খবরে তারা দিনব্যাপী ব্যাপক খোঁজাখুজি করেছিলেন। সর্বশেষ বুধবার দুপুরে নবজাতক শিশুটিকে মা কতৃক হত্যার স্বীকারোক্তির খবরে রীতীমত বিষ্মিত হয়েছি। তবে তাদের স্বামী স্ত্রীর দুজনার ঝগড়ায় এমন লোহমর্ষক ঘটনা ঘটতে পারেন বলে ধারণা করছেন তিনি।

আরো পড়ুন:
বেকার তরুণ-যুবকদের ভাতা দেয়া রাষ্ট্রের দায়িত্ব : ন্যাপ মহাসচিব

এব্যাপারে তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মেহেদী রাসেল জানান, স্থানীয়দের খবরে বুধবার (২জুন) রাত আড়াই টায় পুলিশ নবজাতকের মরদেহ বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার করে মা শ্যামলী ঘোষ (৩৬) কে সন্দেহভাজন হেফাজতে নিলে ৪র্থ কন্যা সন্তানের জন্ম দেওয়ায় স্বামী কতৃক চরম ভৎর্সনায় মঙ্গলবার সকালে নিজ নবজাত শিশুকে পুকুরে ফেলে দেয়ার কথা পুলিশকে জানিয়েছে । ঘটনার তদন্ত চলমান। অধিকতর তদন্তে সার্বিক তথ্য বের হবে বলেও জানান তিনি।