নরসিংদীর মনোহরদীতে রাতের আধাঁরে মন্দিরে দূর্বৃত্তদের আগুন

নরসিংদীর মনোহরদীতে রাতের আধাঁরে মন্দিরে আগুন দিয়েছে দূর্বত্তরা। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার দৌলতপুর ইউনিয়নের কীর্ত্তিবাসদী শ্রী শ্রী লক্ষী নারায়ণ জিওর আখড়ায় এ ঘটনা ঘটে।

আখড়ার ভক্তরা জানায়, কীর্ত্তিবাসদী মন্দিরের আশেপাশে ১২ থেকে ১৪ টি হিন্দু পরিবার বসবাস করে। তারা শান্তিপূর্ণ পরিবেশে তাদের বিভিন্ন ধর্মীয় অনুষ্টান পালন করে আসছে। আখরায় দুর্গা মন্দির, রাধা- কৃষ্ণ মন্দির ও নাট মন্দির রয়েছে। সোমবার রাতে ভক্তরা মন্দিরে পূজা অর্চনা করে তালা দিয়ে বাড়ি চলে যায়।

মঙ্গলবার সকালে পূজা অর্চনা করতে এসে তারা রাধা- কৃষ্ণ মন্দিরের তালা ভাঙ্গা দেখতে পায়। ভেতরে গিয়ে দেখে রাধা- কৃষ্ণের বিগ্রহ মাটিতে ফেলে তাতে পাটের চট দিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি মন্দিরের পূজার জিনিসপত্র রাখার গুদাম ঘরের তালা ভেঙ্গে তাতে ও আগুন ধরিঁয়ে দেয়া হয়েছে। পরে মন্দির কর্তৃপক্ষ থানায় খবর দিলে সিআইডি ও পুলিশের দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। পাশাপাশি উপজেলা পূজা উদযাপন পরিষদসহ হিন্দু ধর্মাবলম্বীদের নেতৃবৃন্দ মন্দির পরিদর্শন করেছে।

আরো পড়ুন:
বঙ্গবন্ধু শেখ মুজিব গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলঅনুষ্ঠিত

কীর্ত্তিবাসদী শ্রী শ্রী লক্ষী নারায়ণ জিওর আখড়ার সহসভাপতি বিকাশ চন্দ্র দাস বলেন, আমরা শান্তিপূর্ণ পরিবেশে বিভিন্ন ধর্মীয় অনুষ্টান পালন করে আসছি। এর আগে মন্দিরে কোন হামলার ঘটনা ঘটেনি। এজন্য মন্দিরে কোন নিরাপত্তা প্রহরী রাখা হয়নি। কিন্তু সকালে মন্দিরে আমরা আগুন দেখে ভয় পেয়ে যাই। আমরা অবিলম্বে এ ঘটনায় দায়ীদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিক তদন্তে আমাদের ধারণা হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতংক সৃষ্টির জন্য দুর্বৃত্তরা এই ঘটনা ঘটিয়েছে। আমরা তদন্ত করে তাদের চিহ্নিত করার চেষ্টা করছি। এই ব্যাপারে মন্দির কমিটি থানায় কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেয়া হবে।