রাতের আধারে লক্ষাধিক টাকার আকাশমনি গাছ উধাও

দিনাজপুর সদর উপজেলার ৩নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদ থেকে লক্ষাধিক টাকা মূল্যের বিশাল আকাশমনি গাছ উধাও। এছাড়াও বিভিন্ন কাজে দূর্নীতি ও অনিয়ম করা হয়েছে।

ফাজিলপুর ইউনিয়ন পরিষদের সদস্যরাসহ স্থানীয়রা জানান, ফাজিলপুর ইউনিয়নের মহারাজপুরে সরকারি জায়গায় লক্ষাধিক টাকা মূল্যের বিশাল আকাশমনি গাছটি সম্প্রতি ঝড়ে পড়ে যায়। স্থানীয়রা গাছটি মসজিদের কাজে ব্যবহারের জন্য অনুরোধ করা সত্ত্বেও ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম গ্রাম্য পুলিশের মাধ্যমে গাছটি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে নিয়ে আসেন।

আরো পড়ুন:সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্থানীয়রা বলেন, গাছটির মূল্য লক্ষাধিক টাকার উপরে। গাছটি ক’দিন ইউনিয়ন পরিষদে পড়ে থাকলেও হঠাৎ এক রাতের আধারে গাছটি উধাও হয়ে যায়। এছাড়াও আরো জানা যায়, ফাজিলপুর ইউনিয়ন পরিষদের গেট থেকে ভবন পর্যন্ত রাস্তাটি নির্মাণে পুরাতন ইট ব্যবহার করা স্বত্ত্বেও এতে ২ লক্ষ টাকা ব্যয় দেখানো হয়েছে। পরিষদের বারান্দায় যে গ্রীল লাগানো হয়েছে তা পুরাতন পাইপ ও রড দিয়ে তৈরী।

ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধিদের জন্য থেরাপী সেন্টার নির্মাণ কাজেও প্রচুর অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে জানান। এব্যাপারে স্থানীয়রা সংশ্লিষ্ট উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।