ঝিকরগাছায় আদালতের রায় অমান্য করে ১০টি পরিবারের রাস্তা বন্ধ

আদালতের রায় অমান্য করে ১০ টি পরিবারের বসতভিটায় যাতায়াতের রাস্তা বন্ধ করা হয়েছে। ভুক্তভোগী পরিবারগুলো পুলিশসহ বিভিন্ন মহলের কাছে সুষ্ঠ সমাধান চেয়েও কোন ফল পাচ্ছে না। ঘটনাটি যশোরের ঝিকরগাছা উপজেলার নাভারণ ইউনিয়নের হাড়িয়া গ্রামের। ভুক্তভোগী হাড়িয়া গ্রামের মৃত শেরআলী মোড়েলের ছেলে তোফাজ্জেল হোসেন (৬৮) একই গ্রামের মৃত হয়রত আলী ছেলে জামায়াত নেতা জামির হোসেন(৩৫), আমির হোসেন (৪০) ও বারিক মোড়লের ছেলে ফারুক হোসেনের (৪০) বিরুদ্ধে এ অভিযোগ আনেন।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ২০ ফ্রেব্রুয়ারী বাদী-বিবাদীর উভয় পক্ষের বসতবাড়ীর হাড়িয়া মৌজার ১০৮৭ দাগের ৬ শতক জমি এওয়াজ বদল ও দেওয়ানী আদালতের ০৫/০৮ নং মোকর্দ্দমায় আপোষনামা বা সোলেনামার রায়-ডিক্রির মাধ্যমে রাস্তা নির্মাণের উভয় পক্ষ সম্মত হয়। অথচ বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে বাদীসহ ১০টি পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে অভিযুক্তরা। বিষয়টি নিষ্পত্তির জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবগের্র সরানপন্ন হয়েও কোন ফল না পেয়ে ভুক্তভোগী পরিবার থানা পুলিশের দ্বারস্থ হয়েছেন।

তোফাজ্জেল হোসেন জানান, বিষয়টি নিয়ে অভিযোগ করায় ওরা বেশী হিংস্র মনোভাব দেখাচ্ছে। তাদের কর্মকান্ড আগের থেকে বেশী হিংসাত্বক ও মারমূখি হয়ে গেছে। যে কারণে খুব আতংকে দিন কাটাচ্ছেন তিনি।

এব্যাপারে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এএসআই হেলাল উদ্দিন জানান, কারো ব্যক্তিগত সম্মপত্তির উপর দিয়ে রাস্তার জায়গা না দিলে কারো কিছু করার থাকে না। তবে উভয় পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে বিষয়টি নিস্পত্তি করতে আমার চেষ্টা অব্যাহত রয়েছে।