পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারী সহ আহত ৪

পাইকগাছায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের ৪ জন আহত হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড বান্দিকাটী গ্রামের মৃত মাহফুজুর রহমানের ছেলে-মেয়েদের সাথে প্রতিবেশী মৃত কওছার আলী গাজীর ছেলেদের মধ্যে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। মৃত মাহফুজুর রহমানের ছেলে মনিরুল ইসলাম তার ভোগ দখলীয় পৈত্রিক বসত ভিটার উপর পুরাতন ঘর ভেঙ্গে নতুন ঘরের নির্মাণ কাজ করছে।

সোমবার সকাল ১০ টার দিকে নির্মাণ কাজ চলাকালীন সময় প্রতিপক্ষ কওছার গাজীর ছেলে ও তাদের পরিবারের লোকজন বসতবাড়ীতে প্রবেশ করে নির্মাণ কাজে বাঁধা প্রদান সহ মারপিট করে। এতে মাহফুজুর রহমানের ছেলে মনিরুল ইসলাম (২৪), বোন সেলিনা খাতুন (৩২), ভগ্নীপতি আব্দুল হামিদ ও ছোট বোন তানিয়া (২২) আহত হয়।

আহতদের মধ্যে বোন সেলিনার অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে থানা পুলিশকে অবহিত করা হয়েছে বলে মামলার প্রস্তুতি চলছে বলে মনিরুল ইসলাম জানিয়েছেন
থানার এসআই পলাশ জানান, জায়গা জমি নিয়ে দু’পক্ষের মধ্যে সৃষ্ট বিরোধ স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশের মাধ্যমে নিরসন করার চেষ্টা করা হচ্ছে।

আগামী যে কোন সময় সার্ভেয়ার দিয়ে জমি মেপে বিষয়টি স্থায়ীভাবে সমাধান করার পরিকল্পনা রয়েছে। এর মধ্যে সোমবার চিকিৎসার উদ্দেশ্যে আমি খুলনায় যায়। সেখান থেকে মোবাইল ফোনের মাধ্যমে মারপিটের বিষয়টি জানতে পেরেছি।