দৌলতপুরে পরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য বিতরণ

পরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। ছবি : দেশ দর্পণ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় লকডাউনে সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (৩ মে) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার বিভিন্ন এলাকার দেড় শতাধিক পরিবহন শ্রমিককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই খাদ্য সহায়তা দেয়া হয়।

জানা যায়, করোনাকালে সরকার ঘোষিত লকডাউনে সারাদেশের মতো দৌলতপুর উপজেলার পরিবহন শ্রমিকরাও কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করে আসছিলেন। শ্রমিকদের এই কষ্ট ঘোঁচাতে সোমবার দুপুর ১২টায় তাদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করেন, দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার।

প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যরা। ছবি : দেশ দর্পণ

এ সময় দৌলতপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল হান্নান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়াসহ উপজেলা পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোমবার প্রথম ধাপে দৌলতপুর উপজেলার ১৬০ জন কর্মহীন পরিবহন শ্রমিকের মাঝে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ২ কেজি আলু ও ১টি করে সাবান বিতরণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর উপহারের এসব খাদ্য সামগ্রী জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে দৌলতপুর উপজেলা প্রশাসন কর্তৃক বিতরণ করা হয়।