থানচিতে কর্মহীন ও হত দরিদ্র ২শত পরিবার মাঝে খাদ্য সামগ্রী সহায়তা করেছেন বিজিবি

বান্দরবানে থানচিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ান বলিপাড়া জোন আয়োজনে কোভিড-১৯ নোভেল করোনা ভাইরাস ২য় ঢেউ মোকাবেলায় লকডাউন পরিস্থিতিতে থানচি উপজেলায় কর্মহীন, অসহায়, হত দরিদ্র, রোজাদার, গরীব ও দুস্থদের ২শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করেছে।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ান বলিপাড়া জোন কর্তৃপক্ষে আয়োজনে রবিবার (২রা মে) সকাল সাড়ে ১০টা বলিপাড়া ব্যাটালিয়ান হেডকোয়াটার পরিজাত চত্তরে প্রথম গাইটের সামনে কর্মহীন, অসহায়, হত দরিদ্র, রোজাদার,  গরীব ও দুস্থদের পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্ভোধন করেন, বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ানের জোন কমান্ডার অধিনায়ক লেঃ কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ- উল- আলম পিএসসি।
এছাড়াও বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ন অধীনে থানচি উপজেলা পাহাড়ে সীমান্তে বিভিন্ন স্থানে অবস্থানরত বিওপি ক্যাম্প আওতায় হত দরিদ্র কর্মহীন অসহায় গরীব দুঃস্থদের পরিবারের মাঝে স্বস্ব ক্যাম্পের ক্যাম্প কমান্ডারা এ সহায়তা বিতরন করা হয়। খাদ্য সামগ্রী মধ্যে প্রতি পরিবারের চাল ৫ কেজি, তৈল ১ কেজি, চিনি ১ কেজি ,ডাল ১ কেজি, লবন ১ কেজি, পিয়াঁজ ১ কেজি, আলু ১ কেজি করে সহায়তা দেয়া হয়।
এ সময় বলিপাড়া বিজিবি ৩৮ ব্যাটালিয়ানে মেজর তানবীর এএমসি, এডি হাসান, থানচি প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং (অনুপম) মারমা, সহ-সভাপতি রেমবো ত্রিপুরা, সদস্য চিংথোয়াইঅং মারমা, সদস্য মথি ত্রিপুরা। এছাড়াও বিজিবি ৩৮ ব্যাটালিয়ানের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।
খাদ্য সামগ্রী প্রদানের সময়ে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের জোন কমান্ডার অধিনায়ক লেঃ কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ- উল- আলম পিএসসি সাংবাদিকদের বলেন, মানবতা কল্যাণে পাহাড়ে সীমান্ত রক্ষা ছাড়াও মাদক দ্রব্য, অস্ত্র, চোরাচালান, সন্ত্রাসী দমন, শৃংঙ্খলা ও অসহায় হত দরিদ্র, কর্মহীনদের পাশে থেকে মানবতার কাজ বিজিবি সর্বাক্ষনিক করে যাচ্ছে। বিজিবি যে এলাকা অবস্থান করে সে এলাকায় জনগোষ্টীদের বিভিন্ন ভাবে সহযোগীতায় কাজ করেন।