অনেক সংযমে পরিপূর্ণ হই আমরা রোজা এলে : পরীমনি

তারকাদের ধর্ম পালন নিয়ে তাদের ভক্তদের অনেক কৌতূহল। মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম ধর্মীয় প্রার্থনায়। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি। ঢাকাই সিনেমার ‘মোস্ট বিউটিফুল এন্ড গ্ল্যামারাস’ নায়িকা পরীমনি জানালেন রোজা নিয়ে তার দর্শন ও উপলব্ধির কথা।

তিনি বর্তমানে রয়েছেন দুবাই৷ সেখান থেকে দেশ দর্পণের সঙ্গে আলাপচারিতায় নস্টালজিক হয়ে মজার ছলে বললেন শৈশবে রোজা রাখার অনেক গল্প।

দেশ দর্পণ : কবে প্রথম রোজা রাখা হয়?
পরীমনি : বয়সটা ঠিক কত ছিলো মনে নেই। তবে অনেক ছোট ছিলাম। নানির সাথে জোর করে সেহরী খেয়েছিলাম৷ এরপর রোজা রেখে ফেলি। সে কি কষ্ট৷ আর ইফতারে অনেক আনন্দ পেয়েছিলাম। সম্ভবত তখন ক্লাস থ্রি অথবা ফোরে পড়ি।

দেশ দর্পণ : শৈশবের সেহরী বা ইফতারি নিয়ে বিশেষ কোনো মজার ঘটনা মনে পড়ে যা শেয়ার করতে চান ভক্তদের সাথে?
পরীমনি : ছোটবেলায় রোজা রেখে একবার ভুল করে পানি খেয়ে ফেলেছিলাম। আসরের নামাজের পর। তারপর আমার সে কি কান্না। বাসার সবাই মিলে কত করে বোঝানোর চেষ্টা করেছিল। তারা বলছিলেন মনের ভুলে খেয়েছি, কিছু হবে না৷ কিন্তু আমার তো কিছুতেই কান্না থামছিল না। কাঁদতে কাঁদতে ক্লান্ত হয়ে ঘুমিয়ে গিয়েছিলাম।

দেশ দর্পণ : শৈশব ও বড়বেলার রমজান মাস নিয়ে অনুভূতি, রোজা রাখার অনুভূতির মধ্যে কোনো পার্থক্য পান?
পরীমনি : রোজা রাখায় কেনো পার্থক্য কেনো থাকবে। তবে হ্যাঁ সেইসব দিনগুলো, পরিবারের অনেক মানুষকে মিস করি। এসব আজীবন মেমোরিতে থেকে যাবে৷ রমজান এলে অনেক কিছুই খুব বেশি বেশি মনে পড়ে। শৈশবের রোজা ছিলো আনন্দময়। এখন রোজা রাখাটা দায়িত্ব ও কর্তব্যের৷

দেশ দর্পণ : সেহরী ও ইফতারে আপনার প্রিয় খাবার কি?
পরীমনি : ইফতারে খেজুর আর শরবত মাস্ট। ভাজাপোড়া, ফল আর মিষ্টি তো থাকেই। সেহরীতে যখন যা থাকে, স্বাস্থ্যের দিকটাও মাথায় রাখি৷

দেশ দর্পণ : রমজানে আপনার উপলব্ধি কি?
পরীমনি : অনেক সংযমে পরিপূর্ণ হই আমরা রোজা এলে। এটা আমি টের পাই৷ অনেক পরিবর্তন আসে নিজের মধ্যে৷ যেগুলো হয়তো রমজান ছাড়া পসিবল হতো না।

এপ্রিল ৩০, ২০২১ at ১৫:৩৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেএন/এমআরএইস