গাজীপুরে গণপরিবহণের ৬শ শ্রমিককে ত্রাণ সহায়তা করলেন জেলা প্রশাসক

দেশব্যাপী মহামারি করোনা সংক্রমণে সরকার ঘোষিত লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া ছয় শতাধিক গণপরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে গাজীপুর জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) গাজীপুরের জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম গাজীপুর মহানগরীর সরকারি রাণী বিলাসমনি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসনের নিজস্ব অর্থায়নে এই ত্রাণ বিতরণ করেন।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে, ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ২ কেজি ডাউল, ২ লিটার তেল, ২ কেজি লবণ।

ত্রাণ সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদ, গাজীপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) তানিয়া তাবাসসুম, জেলা প্রশাসক কার্যালয় নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী, সরকারি রানী বিলাসমনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহিদা বেগমসহ অন্যান্য কর্মকর্তাগণ।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ রোধে সরকারের ঘোষিত লকডাউন এর কারণে যে সমস্ত পেশাজীবী মানুষ কর্মহীন হয়ে নানা রকম সমস্যা জর্জরিত হয়ে কষ্টে দিনযাপন করছেন তাদের সহায়তায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অসহায় মানুষদের তালিকা করা হচ্ছে। তালিকা অনুযায়ী সকলেই ত্রাণ সহায়তা পাবেন। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁর নির্দেশনা অনুযায়ী কোন মানুষ যাতে খাদ্য কষ্টে না পড়েন তার জন্য আমরা প্রতিদিন এই ত্রাণ সহায়তা প্রদান অব্যাহত রাখব।

এ সময় তিনি আরো বলেন, করোনার সংক্রমণ রোধকল্পে আপনারা সরকারের নির্দেশনা মেনে ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। জরুরী প্রয়োজনে ঘরের বাইরে এলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। যেকোনো প্রয়োজনে সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন আপনাদের সাথে থাকবে।

এর আগে ২২ এপ্রিল চলমান লক ডাউনের কর্মহীন হয়ে পড়া ২শ গণ পরিবহণ শ্রমিককে খাদ্য সহায়তা প্রদান করে জেলা প্রশাসন। এছাড়া প্রতিনিদিন যে সমস্ত অসহায় লোকজন সরকারের বিভিন্ন হটলাইনের মাধ্যমে অথবা সরাসরি জেলা প্রশাসনের নিকট খাদ্য সমস্যার কথা জানাচ্ছেন, তাদের বাড়ী বাড়ী খাদ্য সহায়তার পৌছে দেয়া হচ্ছে। গেল বছর লক ডাউনের সময় প্রায় ৩০ হাজার পরিবারকে নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা দিয়েছিলেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

এপ্রিল ২৯, ২০২১ at ১৪:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরএইস/এমআরএইস