যশোর হাসপাতাল থেকে পালানো করোনা আক্রান্ত পাইকগাছার আমিরুলকে ফের করোনা ওয়ার্ডে ভর্তি

ভারত ফেরত যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে পলাতক খুলনার পাইকগাছার করোনারোগী আমিরুল ইসলাম সানা (৫২) কে ধরে ফের হাসপাতালে ফেরত পাঠিয়েছে প্রশাসন। সে উপজেলার চাঁদখালী ইউনিয়নের ধামরাইল গ্রামের আহমদ সানার ছেলে। সোমবার (২৬ এপ্রিল) রাত ৮টার দিকে তাকে আটক করে ফের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে দশজন করোনা রোগী কতৃপক্ষের ‘অনুমতি’ ছাড়াই পালিয়ে যায়। তাদের মধ্যে সাতজন ভারত ফেরত। রবিবার (২৫ এপ্রিল) তাদের পালিয়ে যাওয়ার বিষয়টি জানাজানি হয়। ওই সাত জনের মধ্যে খুলনার তিনজন, সাতক্ষীরার দুই জন ও যশোর ও রাজবাড়ি জেলার একজন করে রয়েছেন।

এর আগে ভারত থেকে দেশে আসার সময় বেনাপোল ইমিগ্রেশন থেকে করোনা পজেটিভ ধরা পড়লে চিকিৎসার জন্য তাদেরকে এ হাসপাতালে পাঠানো হয়। তবে কর্তৃপক্ষকে না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া রোগীরা যদি ভারতীয় ভেরিয়েন্টের বাহক হন তাহলে মূহুর্তেই তা ছড়িয়ে পড়ার আশঙ্কা করেন চিকিৎসকেরা।

সোমবার সন্ধ্যায় যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, হাসপাতাল থেকে পলাতক করোনাক্রান্তদের চিহ্নিত করে সংশ্লিষ্ট জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনকে অবহিত করে ফের তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে পলাতক ১০জনের সাত জনই ভারত ফেরত। যাদের মধ্যে খুলনার তিন জনের একজন পাইকগাছার চাঁদখালী ইউনিয়নের ধামরাইল গ্রামের আহমদ সানার ছেলে আমিরুল ইসলাম সানা (৫২)। বিষয়টি নিশ্চিত হওয়ার পর থানা ওসি এজাজ শফী, ওসি (তদন্ত) মোল্যা খালিদ হোসেনের যৌথ সহায়তায় সোমবার রাত ৮টার দিকে নিজ বাড়ি থেকে তাকে উদ্ধার করে এ্যাম্বুলেন্সযোগে ফের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এপ্রিল ২৭, ২০২১ at ১৫:৩২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএনএস/এমআরএইস