গাজীপুরে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের সহায়ক বন্ধু আক্তার সরকার

করোনা ভাইরাসের প্রথম ধাপে সারাদেশের সাধারণ মানুষ যখন তীব্র অভাবনীয় অবস্থায় দেখা সে সময় টঙ্গী পশ্চিম থানা যুবলীগের পরিশ্রমী নেতা ও আধার আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আক্তার সরকার তার উদ্যোগে গরীব, অসহায় ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করেছিলেন। করোনা পুরিস্থিতি শুরু হওয়ার পরপরই মহামারির প্রথম ধাপে ২৫শে মার্চ থেকে শুরু করে আনুষ্ঠানিক ভাবে ৬৮ বার টঙ্গীর বিভিন্ন ওয়ার্ড ও পাড়া মহল্লায় ঘুরে ঘুরে খাদ্য, স্বাস্থ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছেন যুবলীগের ত্যাগী আক্তার সরকার। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারীতে আক্তার টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় তার প্রিয় ব্যাবসা প্রতিষ্ঠান থেকে উপার্জিত জমানো অর্থ থেকে ১৭লক্ষ ২৫০০০ টাকার ত্রান সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন।

এছাড়া তিনি নিজ অর্থায়নে ৫০০০ পিছ মাক্স, ২৮০০ প্যাকেট বিলিছিন পাউডার, ৫৬৮ বোতল লিকুইট হ্যান্ড ওয়াস ও মাজারি সাইজের স্প্রে মেশিনসহ প্রায় দুই হাজারের অধিক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এছাড়াও সমগ্র রমজান মাস গরীব অসহায় মুসল্লীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছিলেন।

এরই ধারাবাহিকতায় করোনার দ্বিতীয় ধাপে সরকার লকডাউন ঘোষণা করার পর থেকে যুবলীগের এই ত্যাগী নেতা তার নিজ উপার্জিত সঞ্চয়ের টাকা দিতে বেকার হয়ে পরা হাজারো অসহায় পরিবারের মাঝে ১৯ বার আনুষ্ঠানিক ভাবে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ চলমান রেখেছেন। যুবলীগ নেতা আক্তার সরকার বলেন, গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় নেতা শহীদ আহসান উল্লাহ স্যারের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ যুবলীগের একজন কর্মী হিসেবে সাধারণ মানুষের সেবা করার চেষ্টা করছি। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান।

করোনা ভাইরাসের মহামারী অবস্থায় অসহায় খেটে খাওয়া শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানো আমার বাবা অনুপ্রেরণা। এই মহামারিতে আমার দ্বারা অসহায় মানুষের উপকার হলে এটাই জীবনের বড় পাওয়া। দেশ ও মানুষের প্রতি আমার বাবার ভালোবাসা ও টান দেখে আমি অবাক হয়েছিলাম। তবে বাবার দেখানো পথ ও গাজীপুরের মাটি ও মানুষের নেতা, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: জাহিদ আ হসান রাসেল এমপি’র দিক নির্দেশনায় এবং গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব মো: কামরুল আহসান সরকার রাসেলের পরামর্শে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি।

টঙ্গী ছাড়াও পরিচিত লোকজনের মাধ্যমে বিভিন্ন জেলার অসহায় মানুষের জন্য ত্রাণ সামগ্রী ও বিকাশের মাধ্যমে টাকা দিয়েছি। আমার দেশের মানুষ ভালো নেই এটা শুনতেই আমার শরীর কেপে উঠে। দেশের অবস্থা যেমনি হোক অসহায় মানুষের পাশে যখন দাঁড়িয়েছি যতদিন বেচে আছি গরীব অসহায়দের জন্য কিছু করার চেষ্টা করবো। ইনশাআল্লাহ্।

এপ্রিল ২৬, ২০২১ at ১৮:০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরএইস/এমআরএইস