সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন সাইটে কঠোর নজরদারি করা হচ্ছে: এসপি জায়েদুল

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন,’সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকসহ বিভিন্ন সাইটে সাইবার স্পেশাল ইউনিটের মাধ্যমে কঠোর নজরদারি করা হচ্ছে। সোশ্যাল মিডিয়াসহ সকল সাইটে, ব্যক্তিগত স্ট্যাটাস, পোস্ট, মন্তব্য ও শেয়ার নিয়ে সাধারণ মানুষকে অত্যন্ত সচেতনতা অবলম্বন করতে হবে।

কোন পোস্ট স্ট্যাটাস, লাইভ, ভিডিও, কমেন্ট সচেতনভাবে করতে হবে। উত্তেজনাকর বক্তব্য বা গুজব ভিডিও না বুঝে শেয়ার করলে বিপদ হতে পারে। কারণ দূর্বৃত্তরা সাধারণ মানুষকে বিভ্রান্ত করার জন্য নানা ফাঁদ পাতার প্রস্তুতি নিচ্ছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সুনির্দিষ্ট তথ্য রয়েছে। ১৯ এপ্রিল সোমবার গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

এসপি আরও বলেন, ‘কারো অসচেতনতায় তাকে আইনের আওতায় আনা হবে। তাই অহেতুক হয়রানি থেকে বাঁচতে বিবেক, বুদ্ধি খাটিয়ে নিজেকে নিরাপদ রাখুন। ইতিমধ্যেই আমাদের সাইবার স্পেশাল ইউনিট পেট্রোলিংয়ের মাধ্যমে ফেসবুকসহ বিভিন্ন সাইট নজরদারি করছে। সাম্প্রতিককালের বিভিন্ন ঘটনায় নানা স্ট্যাটাস ও মন্তব্য করে অনেকেই আটক হয়েছেন।

তাই বিশেষ করে অভিভাবকদের প্রতি আহবান জানাচ্ছি, আপনারা আপনাদের সন্তানদের ফেসবুকসহ যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইট ব্যবহারের কাউন্সিলিং করুন। এতে অহেতুক হয়রানি থেকে আপনি ও আপনার পরিবার নিরাপদ থাকবেন।’

এপ্রিল ১৯, ২০২১ at ১৮:০৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এমআরএইস