শফিউজ্জামান খান লোদী আর নেই

চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ শফিউজ্জামান খান লোদী আর নেই। তিনিও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জীবনের কাছে পরাজয় বরণ করেন।

রোববার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে এই চলচ্চিত্রজন শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। এমনটাই নিশ্চিত করেছেন নির্মাতা এস এ হক অলিক।

লোদীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা এস এ হক অলিক। তিনি ফেসবুকে লিখেছেন, ‘কীভাবে কি লিখবো! মহসিন স্যারের জানাজা শেষ করতে পারি নাই। এখন খান লোদী ভাই ও চলে গেলেন। ইন্নালিলাহে ওয়া ইন্না ইলাহির রাজিউন। শরীরে শক্তি পাচ্ছি না। আল্লাহ্ তুমি আমাদের মাফ করেই দাও।’

জানা যায়, করোনা পজিটিভ আসার পর প্রথমে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন শফিউজ্জামান খান লোদী। অবস্থার অবনতি হলে তাকে উত্তরার জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে গত চারদিন ধরে লোদী আইসিইউতে ছিলেন বলে জানান তার জনপ্রিয় অনুষ্ঠান ‘আমার ছবি’ সহকারি ও এডিটর এ কে আজাদ।

বাদ আসর উত্তরা ৪ নম্বর সেক্টর মসজিদে জানাজা শেষে শফিউজ্জামান খান লোদীকে সমাহিত করা হবে।

চলচ্চিত্র সাংবাদিকতার পাশাপাশি শফিউজ্জামান খান লোদী বেতার ও টিভি’র জনপ্রিয় উপস্থাপক ছিলেন। শফিউজ্জামান খান লোদী বেতার ও টিভিতে চলচ্চিত্রভিত্তিক অনুষ্ঠান সঞ্চালনা করে আসছিলেন লম্বা সময় ধরে। ২০০০ সাল থেকে চ্যানেল আইয়ের ‘আমার ছবি’ অনুষ্ঠানটি টানা ১৮ বছর সঞ্চালনা করেছেন লোদী।

এপ্রিল ১৮, ২০২১ at ১৫:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জিকে/এমআরএইস