এবার লা লিগার ট্রফি বার্সার ঘরে

বিজ্ঞাপন

বার্সেলোনা সর্বশেষ শিরোপা জিতেছিল ২০১৯ সালে। সেবার লা লিগার ট্রফি বার্সার ঘরে উঠে। এরপর থেকেই যেন ছন্দে বিরতি আসে লিওনেল মেসি বাহিনীর। যে কারণে প্রায় দুই বছর অতিবাহিত হতে চললেও আর শিরোপার মুখ দেখেনি কাতালান ক্লাবটি।

সেই আক্ষেপ ঘুচল রবিবার রাতের খেলায়। এদিন কোপা ডেল রের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে মেসি বাহিনী। দলের জয়ে লিও করেছেন জোড়া গোল। একটি করে গোল পান অ্যান্তোনিও গ্রিজম্যান ও ফ্রেঙ্কি ডি ইয়ং।

বার্সার কোচ হিসেবে রোনাল্ড কোম্যানের এটি প্রথম কোনো শিরোপা। তবে কোপা দেল রে’তে এটি বার্সেলোনার রেকর্ড ৩১তম শিরোপা। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বার এই শিরোপা জিতেছে বিলবাও। তাদের সামনে সুযোগ ছিল সপ্তাহের ব্যবধানে আরও দুইবার কোপা দেল চ্যাম্পিয়ন হওয়ার। কিন্তু দুইবারই ফাইনালে হেরে খালি হাতে ফিরতে হলো বিলবাওকে। অন্যদিকে বিলবাওয়ের কাছে ফাইনাল হেরেই গত মৌসুমের স্প্যানিশ সুপার কাপ শিরোপা হাতছাড়া হয়েছিল বার্সেলোনার।

দ্বিতীয়ার্ধে গোল মিসের মহড়ায় নাম লেখান গ্রিজম্যান, বুসকেটস, জর্দি আলবারা। বিশেষ করে একদম খালি পোস্ট পেয়েও বল জালে ঢোকাতে পারেননি বুসকেটস। গ্রিজম্যান, আলবাদের সামনেও ছিল গোলের সহজ সুযোগ। কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেননি তারা। অবশেষে ম্যাচের ৬০ মিনিট থেকে শুরু হয় বার্সেলোনা ১২ মিনিটের ঝড়। সেই ঝড়েই নিশ্চিত হয়ে যায় শিরোপা। প্রথমে ৬০ মিনিটের সময় ডি ইয়ংয়ের ডানদিক থেকে আসা ক্রসে পা লাগিয়ে গোলের তালা ভাঙেন গ্রিজম্যান। মিনিট তিনেক পর আলবার পাসে ডি ইয়ং নিজেই করেন দ্বিতীয় গোল।

এরপর শুরু মেসি জাদুর। ম্যাচের ৬৮ মিনিটের সময় নিজেদের অর্ধ থেকে বল নিয়ে আক্রমণে উঠে যান মেসি। সতীর্থ খেলোয়াড়ের সঙ্গে বল দেয়া-নেয়া করে ঢুকে যান প্রতিপক্ষের ডি-বক্সে। ছয় গজের বক্সের মাথা দুরহ এক শটে জাল কাঁপান মেসি। পরে ম্যাচের ৭২ মিনিটের সময় আলবার এগিয়ে দেয়া পাস ধরে স্কোরলাইন ৪-০ করেন বার্সা অধিনায়ক।

এপ্রিল ১৮, ২০২১ at ১৫:১৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ভিকে/এমআরএইস