দিল্লিতে অক্ষরের জায়গায় সাময়িক পরিবর্তিতে এলেন শামস

বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুর কিছু ম্যাচ থেকে ছিটকে গেছেন দিল্লি ক্যাপিট্যালসের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল। এছাড়া কাঁধের ইনজুরিতে পুরো মৌসুম থেকেই ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

অক্ষরের জায়গায় সাময়িক পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মুম্বাইয়ের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার শামস মুলানিকে দলে ভিড়িয়েছে আইপিএলের গত আসরের রানার্সআপরা। অন্যদিকে শ্রেয়াসের জায়গায় সুযোগ পেয়েছেন কর্ণাটকার অলরাউন্ডার অনিরুদ্ধ জোশি।

৩ এপ্রিল, আইপিএল শুরুর তিনদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অক্ষর। এর আগে ২৮ মার্চ কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট নিয়েই দলের সঙ্গে হোটেলে চেক ইন করেছিলেন তিনি। কিন্তু পরে বায়ো বাবলে থেকেই পজিটিভ শনাক্ত হন। ফলে তাকে সার্বক্ষণিক চিকিৎসা সুবিধাসহ আইসোলেশনে রাখা হয়।

অক্ষরের জায়গায় সুযোগ পাওয়া ২৪ বছর বয়সী শামস এ পর্যন্ত ২৫টি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন, পাশাপাশি তার রয়েছে ৩০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতা। তবে আইপিএলে সুযোগ পেলেন এবারই প্রথম। ব্যাটে-বলে মিলে গেলে বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অভিষেকও হয়ে যেতে পারে তার।

সম্প্রতি মুম্বাইয়ের বিজয় হাজারে ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার পথে অবদান ছিল শামসেরও। তিনি ছয় ম্যাচে ৫.১৫ ইকোনমি রেটে শিকার করেন ৯টি উইকেট। পাশাপাশি ব্যাট হাতে তিন ইনিংসে করেন ৯১ রান। এর মধ্যে সেমিফাইনাল ও ফাইনালে ছিল ৪৫ ও ৩৬ রানের দুইটি গুরুত্বপূর্ণ ইনিংস।

পরে কুড়ি ওভারের টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফিতে মুম্বাইয়ের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। মুম্বাই প্রথম রাউন্ডে বাদ পড়ায় তিন ম্যাচের বেশি খেলতে পারেননি শামস। এ তিন ম্যাচে তার শিকার ৪ উইকেট। এবার আইপিএলে মুম্বাইয়ের অধিনায়ক পৃথ্বি শ’র সঙ্গে ক্যাপিট্যালস শিবিরে একসঙ্গে খেলবেন শামস।

অন্যদিকে শ্রেয়াসের পরিবর্তিত খেলোয়াড় অনিরুদ্ধ জোশি সম্পর্কে ভারতের সাবেক স্পিনার সুনিল জোশির ভাতিজা। তিনি এর আগে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসের অংশ ছিলেন। কর্ণাটকার ৩৩ বছর বয়সী এ অলরাউন্ডার এ পর্যন্ত ২২টি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন।

এপ্রিল ১৬, ২০২১ at ১১:১৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেএন/এমআরএইস