বিধি নিষেধ উপেক্ষা করেই জমজমাট পশুর হাট

নেত্রকোনার মদনে করোনাভাইরাস মোকাবেলায় যাবতীয় বিধিনিষেধের কোনরকম তোয়াক্কা না করেই বসানো হয়েছে পশুর হাট। এ হাটে অনেক দূর-দুরান্ত থেকে ক্রেতা-বিক্রেতারা। তারা কোনরকম স্বাস্থবিধি না মেনেই যোগ দিচ্ছেন হাটে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পৌর শহরের দেওয়ান বাজারে এ হাট বসিয়েছেন বাজার কর্তৃপক্ষ। এ নিয়ে স্থানীয় সচেতন মহলের ক্ষোভ সৃষ্টি হলেছে। তবে প্রশাসনের ঘাফিলতির কারনে বন্ধ করা যাচ্ছে না এ হাট।

বাজার কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, প্রতি বৃহস্পতিবার দেওয়ান বাজারে পশুরহাট বসে।ভাইরাসের কারণে এ সপ্তাহের হাট বন্ধ ঘোষণা করা হলেও নিষেধাজ্ঞা না মেনে দূরদুরান্ত থেকে ক্রেতা-বিক্রেতারা চলে আসায় এবং হাট বন্ধে প্রশাসনের কোন সযোগীতা না থাকায় হাট বন্ধ করা সম্ভব হচ্ছে না।

সচেতন মহল জানায়, দূর দুরান্ত থেকে জনসমাগম হওয়ায় এবং স্বাস্থবিধের তোয়াক্কা না মেনে হাট বসায় করোনা সংক্রমন ঝুকিতে রয়েছে এলাকাবাসী।

এ ব্যাপারে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহনেদ জানান, গরুর হাট বন্ধ রাখা নিয়ে সরকারি কোন নির্দেশনা না থাকায় ব্যাবস্থা নেয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করেব্যাবস্থা নেয়া হবে।

এপ্রিল ১৫, ২০২১ at ১৭:০৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এএস/এমআরএইস