সোনারগাঁয়ের হেফাজত ইসলামের ৪ নেতা ঢাকা থেকে গ্রেফতার, তিনদিন করে রিমান্ড মঞ্জুর

নারায়ণগঞ্জের সোনারগাঁ রয়্যাল রিসোর্টে মামুনুল হক ইস্যুত হামলা, ভাংচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলার প্রধান আসামী খেলাফত মসলিশের সভাপতি ও হেফাজত ইসলামের নেতা মাওলানা ইকবাল হোসেনসহ ৪ হেফাজত নেতাকে ঢাকার জুরাইন থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। মাওলানা ইকবাল নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা একটি মামলার প্রধান আসামী। রোববার বিকেলে ঢাকার জুরাইন এলাকার একটি মাদ্রাসার সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী। পরে তাদের আদালতে প্রেরণের জন্য পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব।

গ্রেপ্তার হওয়া অন্যরা হলেন- সোনারগাঁ উপজেলা হেফাজতের সভাপতি হাফেজ মাওলানা মহিউদ্দিন খান (৫২), সাধারণ সম্পাদক শাজাহান শিবলী (৪৩), সহ-সভাপতি হাফেজ মোয়াজ্জেম হোসেন (৫২)। সোনারগাঁ থানায় দায়ের করা ৭টি মামলার মধ্যে গ্রেফতারকৃতরা ৬টি মামলার আসামী বলে জানিয়েছেন পুলিশ। গ্রেফতারকৃতদের দু’টি মামলায় আদালতে পাঠানো হয়েছে।

এদিকে গ্রেফতারকৃতদের পুলিশ দুই মামলায় ৭ দিনের করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে প্রেরণ করলে আদালত প্রত্যেককে ৩ দিনের করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান।

জানা যায়, সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করার ঘটনায় হেফাজত ইসলামের নেতা কর্মীরা উপজেলা আওয়ামীলীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ দুই নেতার বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও রয়্যাল রিসোর্টে ভাংচুর করে। এ ঘটনায় পুলিশের দুই কর্মকর্তা পৃথক দু’টি মামলা দায়ের করেন।

এছাড়াও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের অভিযোগ তিনি একটি মামলা, উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুরের অভিযোগে উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক নাসিরউদ্দিন বাদি হয়ে একটি মামলা, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনিকে হত্যা চেষ্টায় তার বাবা শাহ জামাল তোতা বাদি হয়ে একটি মামলা, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর শাশুড়ি বাদি হয়ে একটি মামলা ও হেফাজত ইসলামের কর্মীদের হামলায় আহত সাংবাদিক হাবিবুর রহমান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। এ নিয়ে সোনারগাঁয়ে ৭টি মামলা দায়ের করা হয়। এসকল মামলায় ৬৪জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, হেফাজতের সহিংসতার ঘটনায় প্রধান আসামী ইকবাল হোসেনসহ ৪জনকে গ্রেফতারের পর আদালতে প্রেরণ করা হয়েছে। এ পর্যন্ত ৭টি মামলায় ৬৪জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

এপ্রিল ১২, ২০২১ at ২১:৩৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এমআরএইস