কোটচাঁদপুরে কৃষকদের মাঝে অত্যাধুনিক হারভেস্টর মেশিন ও রাসায়নিক সার-বীজ বিতরণ

বিজ্ঞাপন

ঝিনাইদহের কোটচাঁদপুরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় নির্ধারিত উন্নয়ন সহায়তায় কৃষকদের মাঝে অত্যাধুনিক হারভেস্টার মেশিন এবং ২০২০-২০২১ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের বাস্তবায়নে প্রনোদনার এইসব সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খাঁন চঞ্চল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের কৃষিবিধ (শষ্য) মোশারফ হোসেন, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের কৃষিবিধ (উদ্যান) মোহাম্মদ আলী জিন্না। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিধ মোঃ মহাসীন আলী।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শীলা বেগম ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাজেদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যন সাদিয়া আক্তার পিংকি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হুমায়ন কবির, পৌর আ.লীগের আহ্বায়ক ফারজেল হোসেন, উপজেলা আ.লীগের সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম খাঁন বাবলু প্রমূখ। সরকারের ৫০% ভূর্তুকিতে উপজেলার কুশনা গ্রামের আঃ মতিন, দোড়ার জাহিদুর রহমান ও সিঙ্গীয়া গ্রামের আইপিএম কৃষি মোর্চা কে তিনটি হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।