অতিরিক্ত টাকা ছাড়া দলিল সাক্ষর করে না সাব-রেজিস্ট্রার অভিজিত !

অতিরিক্ত ২ হাজার টাকা না দিলে দলিলে সাক্ষর করে না মুজিবনগর উপজেলার সব রেজিষ্ট্রার অভিজিত কর। এমন অভিযোগ এনে বৃহস্পতিবার দিনব্যাপী কলম বিরতি পালন করেন মুজিবনগর সাবরেজিষ্ট্রার অফিসের দলিল লেখকরা। তাদের অভিযোগ দলিল প্রতি অতিরিক্ত ২ হাজার টাকা না দিলে দলিলে সাক্ষর করেন না সাব রেজিষ্ট্রার।

এছাড়াও লকডাউনের কারনে সাব রেজিষ্ট্রারের জায়গায় অফিসের অফিস সহকারী সাক্ষর করে একটি প্রজ্ঞাপন জারি করে। যেখানে বল হয়েছে দিনে ২০টি করে দলিল সাক্ষর করা হবে। তবে বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত ৫টি মাত্র দলিলে সাক্ষর করেন সাব রেজিষ্ট্রার অভিজিত কর। এ নিয়ে দলিল লেখকদের সাথে তার কথাকাটিও হয়।

দলিল লেখক রকিবুল, জামিরুল, সাইফুল ও শহিদুল জানান, সাব রেজিষ্টারের কাছে দলিলে স্বাক্ষর করতে গেলে তিনি আমাদেরকে বলেন দলিল প্রতি ২ হাজার টাকা না দিলে স্বাক্ষর করবো না। দুপুর ২ টা পর্যন্ত মাত্র ৫ টি দলিল করার পর বাকি দলিলগুলো টাকা ছাড়া না সাক্ষর করায় কলম বিরতি নেওয়ার এমন সিদ্ধান্ত নিয়েছি।

দলিল লেখক সমিতির সভাপতি আফাজ উদ্দীন জানান, আমার দলিল নিয়ে তিনার কাছে স্বাক্ষর করাতে গেলে তিনি বলেন ২ হাজার টাকা করে দিতে। কিন্তু আমরা টাকা দিতে রাজি না হলে তিনি দলিল রেখে চলে যান।

সাধারন সম্পাদক নজরুল ইসলাম জানান, তিনি আমাদের সাথে প্রতিনিয়ত এরকম করতে থাকেন। আজকেও তিনি টাকা দেয়ার বিষয়ে আমাদের চাপ দিতে থাকেন। আমরা টাকা না দেয়ায় তিনি স্বাক্ষর করেন না। তাই আমরা শেষ মেষ কলম বিরতির এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম।

দলিল লেখকদের এমন অভিযোগ অস্বিকার করে সাব রেজিষ্ট্রার বলেন, আমি দলিলে স্বাক্ষর করার বিষয়ে কোন টাকা চাইনি। সরকারী নির্দেশনা অনুযায়ী সিমীত আকারে জরুরী দলিল ছাড়া বাড়তি কোন দলিল না করতে চাওয়ায় তারা এমন অভিযোগ করেছে।