গাবতলীর কাগইলে অগ্নিকান্ডে ঘরবাড়ী পুড়ে ছাই

বগুড়ার গাবতলী কাগইলের পীরপাড়া গ্রামে বিদ্যুৎতের সর্টসার্কিট থেকে দিনমজুর দুলাল সরকারের ঘরবাড়ী আগুনে পুড়ে ভূস্মিভূত হয়ে প্রায় ৮লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাঁত (৫ই এপ্রিল) ১২টা ৩০মিঃ কাগইল ইউনিয়নের পীরপাড়া গ্রামে।

জানা যায়, কাগইলের পীরপাড়া গ্রামের মৃত মালেক সরকারের পুত্র দিনমজুর দুলাল সরকার সোমবার রাঁত ১২টা ৩০মিঃ সময় শয়ন ঘরে ঘুম থেকে উঠে গোয়াল ঘরে আগুন দেখতে পায়। এরপর তার চিৎকারে গ্রামবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা চালাই। এ সময় কমপক্ষে ৫জন আহত হয়। এর মধ্যেই আগুনে দুলালের ৫টি টিনসেট বাড়ীঘর এবং ঘরে থাকা জমির দলিলপত্র, প্রয়োজনীয় কাগজপত্র, আসবাপত্র, ব্যাংকের চেক বহি, গাছপালা, হাসঁমুরগী-পশুপাখীসহ নগদ ১লক্ষ ৫০হাজার টাকা পুড়ে ছাই হয়ে যায়। এতে করে তার প্রায় ৮লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে।

এসময় আগুন নিয়ন্ত্রনে আনতে ফায়ার সার্ভিস কে খবর দিলে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ঔই গ্রামের পশ্চিমপাড়া রাস্তা সংলগ্ন প্রাচীর নির্মান করায় সরুপথ হওয়ায় ফায়ার সার্ভিস গাড়ী ঘটনাস্থলে পৌচ্ছাতে পারেনি বলে ক্ষতিগ্রস্থ পরিবার জানায়। দিনমজুর দুলালের বাড়ী-ঘরে বিদ্যুৎতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে। অগ্নিকান্ডে দুলালের বাড়ীঘর পুড়ে ব্যাপক ক্ষতিসাধিত হওয়ায় তিনি এখন পরিবার পরিজন নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে। খবরপেয়ে কাগইল ইউপি চেয়ারম্যান আগানিহাল বিন জলিল তপন পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে নগদ টাকা (আর্থিক) সহযোগিতা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম।

এপ্রিল ০৬, ২০২১ at ১৫:৫৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এএ/এমআরএইস