নেত্রকোনায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নেত্রকোনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় আজ শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে নেত্রকোনা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে একত্রিশ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হয়।

পরে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন মুক্তিযোদ্ধাদের স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও শুক্রবার সকাল ৮ টায় পুলিশ, আনসার ব্যাটালিয়ন, কারারক্ষী, ফায়ার সার্ভিস, বিএনসিসি, বাংলাদেশ স্কাউটস, গার্লস গাইড, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সামাজিক ও সাস্কৃতিক প্রতিষ্ঠান, শিশু-কিশোর সংগঠন কর্তৃক কুচকাওয়াজ ও শরীর চর্চা এবং ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

এদিকে মুক্তিযােদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে জেলা পাবলিক হল মিলনায়তনে আলােচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার দুপুরের পর জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে স্ব স্ব মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজত ও প্রার্থনা করা হবে।

বেলা ২টার দিকে সিভিল সার্জন, সমাজ সেবা অধিদপ্তর, শিশু পরিবার ‍ও জেল সুপারের বাস্তবায়নে জেলার হাসপাতাল, জেলখানা, প্রতিবন্ধী কল্যাণ কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

এদিকে সন্ধ্যা সাড়ে ৬ টায় মোক্তারপাড়া পাবলিক হল প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হওয়ার কথা রয়েছে। এছাড়াও নানা আয়োজনের মধ্য দিয়ে জেলার বিভিন্ন উপজেলায় প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে।

মার্চ ২৬, ২০২১ at ১৩:০৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আইএইস/এমআরএইস