নেত্রকোনায় পৃথক দুটি অগ্নিকান্ডে বাসাসহ ৫ দোকান পুড়ে ছাই

নেত্রকোনায় পৃথক দুটি অগ্নিকান্ডে একটি বাসাসহ অন্তত পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় দোকান মালিকদের নগদ অর্থসহ প্রায় ২৫ লক্ষ টাকা মূল্যের পণ্যের ক্ষয়-ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (১৮মার্চ) দুপুর ১:০০টার দিকে নেত্রকোনা পৌর শহরের অজহর রোড এলাকায় আলাউদ্দিনের বাসায় অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে ঐ বাসাসহ সামনের একটি দোকানঘর পুড়ে ছাই হয়ে যায়।

এ ব্যাপারে, নেত্রকোনা ফায়ার সার্ভিসের উপ সহকারী শেখ মোঃ মাহবুবুল ইসলাম বলেন, প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

অপরদিকে, একই দিনে ভোরে জেলার কেন্দুয়া উপজেলার মোজাফফরপুর ইউনিয়নের গণ্ডা নতুন বাজারেও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় মার্কেটের চারটি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার ভোরে ঐ মার্কেটের হৃদয় মিয়ার ব্যাটারি ও ইঞ্জিন যন্ত্রাংশের দোকানে আগুনের সূত্রপাত হয়, পরে মুহূর্তেই ঐ মার্কেটের অন্যান্ন দোকানে ছড়িয়ে পড়ে। এতে চারটি দোকান পুড়ে যায়।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

মার্চ ১৮, ২০২১ at ১৯:০৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এএস/এমআরএইস