নকলায় নিখোঁজের ৪ দিন পর বস্তাবন্দি বৃদ্ধার লাশ উদ্ধার

শেরপুরের নকলায় নিখোঁজের ৪ দিন পর মাটির নিচ থেকে খোদেজা বেগম (৬২) নামে এক বৃদ্ধা নারীর বস্তাবন্দি অর্ধগলিত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

১১ মার্চ বৃহস্পতিবার সকালে নকলা ইউনিয়নের ধনাকুশা গ্রামের বন্দেরবাড়ী এলাকার নিহত খোদেজা বেগমের বসতঘরের পাশেই মাটির নিচে পুঁতে রাখা ওই লাশ উদ্ধার করা হয়। খোদেজা বেগম স্থানীয় মৃত আশকর আলীর স্ত্রী। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া।

পুলিশ ও স্থানীয়রা জানায়, খোদেজা বেগমের ২ ছেলে ও ১ মেয়ে। তারা সবাই বিবাহিত। ছেলে দু’টি ঢাকা ও নালিতাবাড়ীতে ইটভাটায় কাজ করে এবং সেখানেই পরিবারসহ বসবাস করায় খোদেজা বেগম বাড়িতে একাই থাকতো।

গত ৭ মার্চ থেকে খোদেজা বেগম বাড়ি থেকে নিখোঁজ ছিলেন। পরদিন তার ছেলে খোরশেদ আলী নকলা থানায় নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরী করেন।

এদিকে বুধবার থেকে ওই নারীর ঘরের আশেপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয়রা দুর্গন্ধের উৎস খোঁজাখুঁজি শুরু করেন। পরে বৃহস্পতিবার সকালে কুকুর মাটি খুঁড়ে লাশের কিছু অংশ বের করে ফেললে বস্তাবন্দি অবস্থায় খোদেজা বেগমের লাশের খোঁজ মিলে। পুলিশ খবর পেয়ে খোদেজা বেগমের বস্তাবন্দি লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপাের নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মুশফিকুর রহমান জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে ঘটনাটি হত্যা বলে প্রতীয়মান হওয়ায় ওই বিষয়ে নিয়মিত মামলা রুজুর প্রস্তুতি চলছে।

কে বা কারা ওই ঘটনা ঘটিয়ে থাকতে পারে- এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ময়নাতদন্ত রিপোর্ট এবং তদন্ত ছাড়া এখনই সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

মার্চ ১১, ২০২১ at ১৫:৪০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরইবি/এমএসএইস