সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

সাভারে জানুয়ারি মাস থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টার সময় সাভারের হেমায়েতপুর-সিংগাইর আঞ্চলিক সড়কের ঋষিপাড়া এলাকায় সড়ক বন্ধ করে অবস্থান নিয়েছেন কিউ ফ্যাশন লিমিটেডের শ্রমিকেরা।

গত ডিসেম্বর থেকে চলতি মাস পর্যন্ত তিন মাসের বেতন পাবে ৫৫০ জন শ্রমিক। ২৫ ফেব্রুয়ারি বেতন পরিশোধ করার কথা থাকলে তিনদিন ধরে কর্তৃপক্ষের কোনো লোক কারখানায় আসছেন না একথা জানান শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিক আবু বক্কর বলেন, আমরা তিন মাস ধরে ঘর ভাড়া ও দোকান বিল দিতে পারছি না। প্রতিনিয়ত বাড়ির মালিক ভাড়ার জন্য চাপ দিচ্ছে ও দোকান মালিকরা আর বাকিতে সদাই বিক্রি করবে না ।

শ্রমিক নাসিম বলেন, তিন মাস ধরে বেতন দিচ্ছি বলে মালিক পক্ষ আমাদের কে বলছে কিন্তু এতদিন ও বেতন দেয় নি তারা। আমরা আমাদের শ্রমের মূল্য চাই। দুই বেলা দুমুঠো খাওয়ার জন্য দিন রাত পরিশ্রম করি। তারপরও আমাদের বাড়িওয়ালার কাছে অপমানিত হতে হচ্ছে । আমরা মালিক পক্ষের আর আশ্বাস চাই না। বেতন পরিশোধ না করা পর্যন্ত রাস্তায় থাকব।

কারখানা কর্তৃপক্ষ জানান, কাজের অর্ডার কম থাকায় এবং মালিক দীর্ঘদিন ধরে দেশের বাইরে থাকায় ব্যাংক থেকে টাকা উত্তোলন করা সম্ভব হচ্ছে না। তাই বেতন দিতে সমস্যা হচ্ছে।

ঘটনাস্থলে শিল্প পুলিশের সিনিয়র এএসপি আবু জাফরসহ অন্যান্য পুলিশ সদস্য উপস্থিত রয়েছেন। এখন পর্যন্ত কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে জানা যায়।

ফেব্রুয়ারি ২৭, ২০২১ at১৬:৪৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএইস/এমএসএইস