সাভারে আইন না মেনে মহাসড়াকে দাপিয়ে বেড়াচ্ছে থ্রি হুইলার

সাভারের ঢাকা আরিচা এবং নবীনগর চন্দ্রা মহাসড়াকে আইন না মেনে বেপরোয়া ভাবে চলাচল করছে অবৈধ থ্রি হুইলার যানবাহন।এতে প্রতিদিনই এই মহাসড়াকে ছোট-বড় দুর্ঘটনার কবলে পরছে সাধারণ যাত্রীরা।

সড়ক ও জনপদ আইন মোতাবেক মহাসড়াকে সকল ধরনের থ্রি হুইলার যান-চলাচলে নিষেধাজ্ঞা থাকা সত্তেও মহাসড়াকে নির্বিঘ্নে চলাচল করছে এইসব থ্রি হুইলার।

ছোট-বড় দূর্ঘটনা ছাড়াও নানান ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী সাধারণকে। সরজমিনে গিয়ে নবীনগর চন্দ্রা মহাসড়াকের পল্লীবিদুৎ থেকে বাইপাইল বাস ষ্ট্যান্ড পর্যন্ত সড়কের উভয় পাশেই বেপরোয়া গতি এবং উলটোপথে নিয়মিতই চলচল করতে দেখা গেছে এসব অবৈধ থ্রি হুইলার যানবাহনকে, বাইপাইল মোড়ের ট্রাফিক বক্সের সামনে এসব অবৈধ থ্রি হুইলার যাত্রী উঠানামা করায়, প্রশাসনের নাকের ডগায় চলমান এইসব কর্মকান্ডে ক্ষুব্ধ সাধারণ যাত্রীরা।

মহাসড়াকের বিভিন্ন পয়েন্টে এসব অবৈধ যানচলাচলের দৃশ্য চোখে পরলেও সেই মোতাবেক কোন আইনানুগ ব্যাবস্থা গ্রহনের দৃশ্য চোখে পরেনি কোথাও।

এব্যাপারে সাভার হাইওয়ে থানার ওসি সাজ্জাদ করিমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদককে বলেন, আমি কিছুদিন যাবত এই থানায় নতুন দায়িত্বপ্রাপ্ত হয়েছি দায়িত্ব গ্রহনের পর থেকেই মহাসড়াকের বিভিন্নস্থানে অভিযান পরিচালনার মাধ্যমে ৩৭৫টি অবৈধ থ্রি হুইলার আটক করেছি এবং আমাদের এই অভিযান এখনো চলমান রয়েছে।

ফেব্রুয়ারি ২৫, ২০২১ at১৯:১১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কেএল/এমএসএইস