চরফ্যাশন পৌরসভা নির্বাচন শেষ সময়ে জমে উঠছে প্রচার-প্রচারণায়

পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে ভোলার চরফ্যাশন পৌরসভা নির্বাচন। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল, স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থী ও তাদের কর্মীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র মনোনীত প্রার্থী অংশ নিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. মোরশের্দ ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও মাইকিং। জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করেছেন তিনি।

অন্যদিকে উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক ও উপজেলা সেচ্ছাসেবকদলের সভাপতি বিএনপি’র মনোনীত প্রার্থী মো. হুমায়ুন কবির প্রচার-প্রচারণা চালাচ্ছেন পুরোধমে। পাশাপাশি সমানতালে দলীয় নেতাকর্মীরা প্রচার-প্রচারণা ও মাইকিং চালিয়ে যাচ্ছেন। তিনিও ভোট সুষ্ঠু হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মীর মো.শরীফ হোসেন ও তার কর্মী সমর্থকরা নিয়ে গণসংযোগ করে বেড়াচ্ছেন।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানাচ্ছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারী রোববার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথমবারের মতো চরফ্যাশন পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ২৫ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্ধিতায় করছেন। এদের মধ্যে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে মো. মনির হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে মো. মোস্তাহিদুল হক তানভীর ও সংরক্ষিত নারী ৪,৫,৬ নং ওয়ার্ডে রেজওয়ানা পারভীন বিনাপ্রতিদ্বন্ধিতায় কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। চরফ্যাশন পৌরসভায় ৯ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫৮৩ জন।

ফেব্রুয়ারি ২৫, ২০২১ at১৬:১৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কেএস/এমআরএইস