পাইকগাছায় রাস্তার কাজে দূর্নীতি-অনিয়ম ও ধীরগতিতে দূর্ভোগের মুখে এলাকাবাসীর মানববন্ধন

পাইকগাছায় রাস্তার কাজে দূর্নীতি-অনিয়ম ও ধীর গতিতে চরম ভোগান্তির মুখে এলাকবাসী মানববন্ধন করেছে। এসময় তারা উন্নয়ন প্রকল্প সুষ্ঠু ও দ্রুত গতিতে এগিয়ে নিতে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে স্থানীয় সংসদ সদস্যসহ যথাযথ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ভিলেজ পাইকগাছা-লস্করের সংযোগস্থল চৌকিদার মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে স্থানীয় শত শত নারী-পুরুষ অংশগ্রহন করেন। এ সময় উপস্হিত ছিলেন, মুক্তিযোদ্ধা এরফান আলী, সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, জয়নাল আবেদীন, বলরাম বাইন,তছির উদ্দীন মালী, অতুল বৈরাগী, মনিরুজ্জামান বাচ্চু, বিভুতি ঢালী, খগেন বাছাড়, লক্ষীকান্ত মন্ডল, দিপঙ্কর মন্ডল, স্বপন গাইন, চিত্ত বাছাড়, আনোয়ার মোড়ল, শরীফুল ইসলাম,হাবিবুর রহমান, সুরঞ্জন সরদার, নুরহোসেন, রোকেয়া বেগমসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বিভাগীয় উন্নয়ন প্রকল্পের আওতায় ভিলেজ পাইকগাছার মোজাম্মেল মোড়লের বাড়ী হতে লস্করের বাইনতোলা খেঁয়াঘাট পর্যন্ত প্রায় এক কিঃমিঃ কার্পেটিং রাস্তা উন্নয়নে গত অর্থ বছরে প্রায় ১ কোটি টাকা বরাদ্দ হয়। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদার ফজলুর রহমান প্রায় ১ বছরেরও বেশি সময় ধরে ধীর গতিতে নির্মাণ কাজ করায় চরম বিপাকে পড়েছেন এলাকাবাসী।

তাদের অভিযোগ, রাস্তার ফাঁকে ফাঁকে নিম্নমানের খোঁয়া ফেলে মাসের পর মাস অপেক্ষা করায় উন্নয়ন কাজ বিঘিœত’র পাশাপাশি জনভোগান্তি বেড়েছে যেকোন সময়ের চেয়ে। ভ্যান, সাইকেলসহ মটরযান চলাচলে দূর্ভোগের যেন আজ আর অন্ত নেই। রাস্তা সংষ্কারের সর্বশেষ অবস্থা ও জনভোগান্তির বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে জানালে তিনি সোমবার রাতেই সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে জেলা ও উপজেলা এলজিইডি প্রকৌশলীদের নির্দেশনাসহ দ্রুত সংস্কার কাজ শেষ করার তাগিদ দেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান জানান, ঠিকাদার রুলার সংকটে পড়েছেন বলে উল্লেখ করে বলেন, তার বিরুদ্ধে উপজেলায় আরো দু’টি উন্নয়ন কাজে গাফিলতির অভিযোগ রয়েছে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু বলেন, তিনি নিজেই লস্করের উন্নয়ন কাজ পরিদর্শনপূর্বক ঠিকাদারের উন্নয়ন কাজে গাফিলতির বিষয়টি প্রত্যক্ষ করেছেন। তিনিও সরাসরি উপজেলা প্রকৌশলীকে প্রকল্পের কাজ বুঝে নেওয়ার তাগিদ দেন।

ফেব্রুয়ারি ২৩, ২০২১ at১৫:১২:৪২ (GMT+06)
দেশদর্পণ/এসএনএস/এমআরএইস