গাইবান্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষে গাইবান্ধায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার জেলা প্রশাসক মো. আবদুল মতিন গাইবান্ধা জেলায় ম্যারাথনের উদ্বোধন করেন। এ ম্যারাথনের আয়োজন করায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।
বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর আওতায় গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে পলাশবাড়ি সড়কের ধানঘড়ার জেলখানা পর্যন্ত অসামরিক ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠিত ৫ কি.মি. এ ম্যারাথনে জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রাফিউল আলম, সহকারি কমিশনার (ভূমি) নাহিদুর রহমান, সেনাবাহিনীর প্রতিনিধি ক্যাপ্টেন আশরার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ও সরকারি কর্মকর্তারা ম্যারাথনে অংশ নেন। এতে স্বত:স্ফুর্তভাবে প্রায় এক হাজার মানুষ অংশগ্রহণ করে।
ম্যারাথনে অংশগ্রহণকারিদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের প্রত্যেককে ১ হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও চতুর্থ থেকে দশম স্থান অধিকারী প্রত্যেকে ১ হাজার করে টাকা দেয়া হয়।
উল্লেখ্য সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশব্যাপী গত ১০ জানুয়ারি থেকে শুরু হয়ে আগামী ৭ মার্চ পর্যন্ত এই ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হচ্ছে। ৫, ১০, ১৫ ও ২০ কি.মি. এই ম্যারাথন দৌড়ে এই সময়ের মধ্যে প্রায় ১০ লাখ লোক এই ম্যারাথন দৌড় সম্পন্নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।