সাতক্ষীরা পৌর নির্বাচনে আ. লীগের প্রার্থীর ভরাডুবি, বিএনপি প্রার্থী বিজয়ী

সাতক্ষীরা পৌর নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীর ভরাডুবি হয়েছে। কোন প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেননি বর্তমান সরকারের মনোনিত প্রার্থী নাসেরুল হক। বেসরকারি ভাবে ঘোষিত নির্বাচনী ফলাফলে ১৩ হাজার ৫০ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে তিনি। স্বতন্ত্র প্রার্থী নাসিম ফারুক খান মিঠু ১৩ হাজার ২২১ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে থাকলেও কোন প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান মেয়র তাজকিন আহমেদ চিশতি ২৫ হাজার ৮৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছে।

এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী নুরুল হুদা ১হাজার ৬৭৯ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী মুস্তাফিজুর উর রউফ ১হাজার ৬৭৯ ভোট পেয়েছে ।
সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে ভোটার সংখ্যা ৮৯ হাজার ২২৪ জন। নির্বাচনে প্রদত্ত ভোট ৫৬ হাজার ৬৫ টি। এর মধ্যে বাতিলকৃত ভোট ১৩৯ টি। প্রদত্ত বৈধ ভোট ৫৫ হাজার ৯২৬ টি। প্রদত্ত ভোটারদের উপস্থিতি ৬২.৮৪ শতাংশ। জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার মো. নাজমুল কবীর এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সকাল থেকে পৌরসভা নির্বাচনে শুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশ থাকায় ভোটারদের স্বতঃস্ফুর্ত উপস্থিতিতে ভোটাররা তাদের ভোটাধীকার প্রয়োগ করেছে। পৌর শহরের প্রতিটি কেন্দ্রে ভোট দেয়ার জন্য ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে লক্ষ্য করা গেছে। তবে সকালে প্রতিটি কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি সব চেয়ে বেশী লক্ষ্য করা গেছে। ভোট গ্রহণ শুরুর প্রায় আধা ঘন্টা আগে থেকেই নারীরা কেন্দ্রের সামনে এসে ভীড় জমিয়েছে।

ভোটারা কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে তাদেও তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে। দু’একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে সাতক্ষীরা পৌর নির্বাচন।