মাগুরা শ্রীপুরে মহাসড়কের নির্মান কাজের উদ্বোধন

মাগুরার শ্রীপুর-লাঙ্গলবাঁধ-ওয়াবদা মোড় মহাসড়কের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারী রবিবার সকালে মাগুরার শ্রীপুর উপজেলার ওয়াপদা মোড়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর এমপি এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ স্থানীয় গোয়ালদাহ বালুর মাঠে আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত, শ্রীপুর সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মশিয়ার রহমান প্রমুখ।

স্থানীয় দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন কাননের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য আরজান বাদশা ও দ্বারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিহাবুল ইসলাম। অনুষ্ঠানে উপজেলার ৮ ইউয়িনের চেয়ারম্যান, জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপদ বিভাগের অধীনে শেখপাড়া (ঝিনাইদাহ) শৈলকুপা-লাঙ্গলবাধ, মাগুরা জেলা মহা সড়ক প্রসস্তকরণ ও মজবুতিকরণ’ শীষক প্রকল্পের (জেড-৭০০৭) এর প্যাকেজ ডাবলু পি-০১ এর আওতায় ৮১ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায় করা হবে।

প্রধান অতিথির বক্তবে সাইফুজ্জামান শিখর জানান, এই রাস্তাটির কাজ সম্পন্ন হলে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে মাগুরার ওয়াবদা পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা উন্নতি হবে। এছাড়া এ এলাকার সকল কাঁচা রাস্তায় একে এক পাঁকাকরণ করা হবে। তিনি আরো জানান গড়াই নদীর ভাঙন এ এলাকার সব চেয়ে বড় সমস্যা। আগামী কিছু দিনের মধ্যে গড়াই নদী ভাঙনরোধের জন্য ৫ কিলোমিটার নদীতে বাঁধ নির্মাণের কাজ শুরু করা হবে।

ফেব্রুয়ারি ১৪, ২০২১ at১৭:২১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এমআরএইস