কুচিয়ামোড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার তফছির ভোটারদের নতুন চমক

মাগুরার সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়ানের সাধারন ভোটারদের পছন্দের শীর্ষে অবস্থান করছেন নতুন প্রার্থী ইঞ্জিনিয়ার তফছির আহমেদ। তিনি এবার আওয়ামীলীগের পক্ষ হতে দলীয় চেয়্যারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন প্রতাশী।

সরোজমিন দেখা যায় ইউনিয়ানের তিনটি গুরুত্বপুর্ন অঞ্চল যথা পঞ্চ-পল্লী, কুল্লিয়া – কুচিয়ামোড়া, গাংনী-পাটখালী এই অঞ্চলের প্রায় প্রতিটি মানুষের মুখে আলোচনায় রয়েছে ইঞ্জিনিয়ার তফছির আহমেদের নাম। অনেকেই বলছে এরকম শিক্ষিত মার্জিত ও বিনয়ী প্রার্থীই আমরা চাই। এলাকার গণ্যমান্য ও সাধারণ মানুষের পছন্দের তালিকারও শীর্ষে রয়েছেন তিনি।

তবে ইঞ্জিনিয়ার তফছির আহমেদের নিজ গ্রাম আমুড়িয়াতে রয়েছে চাপা গুঞ্জন, বর্তমানে সামাজিক দল দ্বারা দুই ভাগে বিভক্ত হয়ে থাকা গ্রামের একটি অংশ সরাসরি তফছির আহমেদের পক্ষে উন্মুক্ত ভাবে সমর্থন দিয়েছে এবং অপর অংশের অর্ধেকের বেশি মানুষের রয়েছে মৌন সমর্থন। সামাজিক দলের ভয়ে অনেকে সামনে না আসলেও দল মত নির্বিশেষে অমুড়িয়া গ্রামের ৭০ শতাংশ মানুষ তফছির আহমেদের পক্ষে সমর্থন দিচ্ছেন। অতীত ইতিহাস ও ঐতিহ্য জানা যায় নিজ গ্রামে যোগ্য প্রার্থী থাকলে আমুড়িয়া গ্রামের মানুষ নিজ গ্রামের প্রার্থীকেই ভেট দিবে। ইউনিয়ানের সর্বমোট ভোটের প্রায় এক তৃতীয়াংশই আমুড়িয়া গ্রামে অর্থাৎ একটি গ্রামেই ৪নং এবং ৫নং দুইটি ওয়ার্ড প্রায় সাড়ে পাঁচ হাজার ভোট রয়েছে। এই বিরাট ভোটের বৃহৎ অংশের সমর্থন তার পক্ষে থাকায় এবং ক্লিন ইমেজের কারনে কর্মী সমর্থকেরা বিজয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী ।

তফছির আহমেদের পক্ষে স্থানীয় প্রবীন আওয়ামীলীগ নেতাদের মধ্যেও ইতিবাচক সমর্থন রয়েছে, তারা বলছেন আওয়ামীলীগের পক্ষে যোগ্য প্রার্থী হিসেবে আমরা তাকে সমর্থন করছি এবং তফছির আহমেদ মনোনয়ন পান আমরা এটা চাই। অনেকেই তার পক্ষে প্রচার প্রচারণায় অংশ নিচ্ছে। শুভেচ্ছা পোষ্টার ও ব্যানারে প্রচারনা চালাচ্ছে।

এ বিষয়ে তফছির আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি সাধারণ মানুষের পাশে থেকে, তাদের জন্য কাজ করে যেতে চাই। দল যদি আমাকে মনোনয়ন দেয় তবে আরও ভালোভাবে মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

ফেব্রুয়ারি ১৩, ২০২১ at২০:৫৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এমএসএইস