যশোরে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ কর্মশলা অনুষ্ঠিত

আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ এক কর্মশলা বুধবার যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

অনুষ্ঠানের আয়োজনে ছিলেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও দিশা সমাজ কল্যান সংস্থা। সহযোগিতায় ছিলেন যশোর জেলা প্রশাসন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চ (আই ই আর)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই ই আর এর প্রতিনিধি হিসাবে বক্তব্য রাখেন প্রফেসর ড. আব্দুস সালাম।
অনুষ্ঠানে বক্তারা প্রাথমিকে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়নের বিভিন্ন বিষয়ে অলোপাত করেন।

উক্ত অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন যশোর জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর যশোরের সহকারী পরিচালক মুহম্মদ বজলুর রশিদ। এছাড়া, বিভিন্ন বিষয়ে আলোকপাত করে আলোচনা করেন সরকারী মাইকেল মধুসূধন কলেজ ও সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ।উপস্থিত জেলার সকল স্তরের কর্মকর্তাবৃন্দ বিভিন্ন বিষয়ে মতবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার যশোরের উপপরিচালক হুসাইন শওকত ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, যশোরে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন করছেন দিশা সমাজ কল্যাণ সংস্থা।

সভাপতির বক্তব্যে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম বলেন দিশা সমাজ কল্যাণ সংস্থা সচ্ছতার সাথে প্রকল্পটি বাস্তবায়ন করছেন এবং করবেন বলে আশা ব্যক্ত করেন।

ফেব্রুয়ারি ১০, ২০২১ at২১:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/একে/এমএসএইস