দৌলতপুরে বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন প্রতিযোগিতা

মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশ, ডিজিটাল ম্যারাথন- এই প্রতিপাদ্য নিয়ে দেশের অন্যান্য স্থানের মতো কুষ্টিয়ার দৌলতপুরেও সোমবার (৮ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে সারাদেশে তিন দিনব্যাপী (৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি) এই ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

সোমবার বিকেল ৩টায় দৌলতপুর সেন্টার মোড়ে এ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আজগর আলীসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা ছাড়াও সর্বস্তরের মানুষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

তারা প্রত্যেকে মোবাইল ফোনের বিশেষ অ্যাপসের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন করে এই প্রতিযোগিতায় অংশ নেন। দৌলতপুর সেন্টার মোড় থেকে শুরু হয়ে দৌলতখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয় বঙ্গবন্ধু ম্যারাথন প্রতিযোগিতা। এই ম্যারাথনে ৫ কিলোমিটার পথ পাড়ি দেয়ার লক্ষ্য নিয়ে অংশ নেন প্রায় ৭ শতাধিক প্রতিযোগী।

পরে এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করেন দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তারসহ অন্য অতিথিরা। প্রথমবারের মতো অনুষ্ঠিত এই ম্যারাথনে প্রথম স্থান অধিকারী মুস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তি টেলিভিশন পুরস্কার লাভ করেন। তিনি মাত্র ২৩ মিনিট সময় নিয়ে ৫ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম হন।