দুই বাসের প্রতিযোগীতায় তিন পথচারী নিহত

ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যাত্রীবাহী দুই বাসের রেষারেষিতে তিন পথচারী নিহত হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসষ্টান্ড এলাকায় বোরাক পরিবহন ও হোমনা সুপার সার্ভিস প্রতিযোগীতা করে চলার এক পর্যায়ে এক বাসের ধাক্কায় তিন পথচারী নিহত হয়। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন কাচঁপুর রায়েরটেক গ্রামের ফজল করিমের ছেলে আবু বকর সিদ্দিক (২০), রংপুরের কোতোয়ালী শ্যামপুর গ্রামের মৃত. মুকুলের ছেলে ওহিদুল (৩২) ও চাদঁপুরের মান্দারতলী থানার উদমদি গ্রামের মৃত. নকুল সরকারের ছেলে সজিব সরকার (২৮)। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে যান চালাচল স্বাভাবিক রয়েছে।

এলাকাবাসী ও পুলিশসূত্রে জানা গেছে, শুত্রবার সকালে উপজেলার কাঁচপুর ওভারব্রিজের উপরে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের চট্টগ্রামগামী লেনে বোরাক পরিবহন (ঢাকা মেট্রো ব ১৪-২৫৮৬) ও হোমনা সুপার সার্ভিস (ঢাকা মেট্রো জ ১৪-০৯৩৭) প্রতিযোগিতা করে কার আগে কে যাবে। এ প্রতিযোগিতার এক পর্যায়ে বোরাক বাসটি কাঁচপুর ওভারব্রিজের ঢালুতে থামিয়ে যাত্রী উঠানামা করছিল।

হঠাৎ পিছন দিকে থেকে অপর হোমনা সুপার সার্ভিস বাসটি নিয়ন্ত্রন হারিয়ে বোরাক বাসের পেছনে ধাক্কা দেয়। এতে বাসের পেছনে থাকা রাস্তা পারাপারের সময় তিন পথচারী গুরুতর আহত হয়। সংবাদ পেয়ে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

এলাকাবাসী বাস দু’টিকে আটক করলেও বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। নিহত ওহিদুল ও সজিব সরকার কাঁচপুর এলাকায় ভাড়া থাকে বলে জানা গেছে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। বাস দু’টি আটক করা হয়েছে। চালক ও হেলপার পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।