সাংগঠনিক কার্যক্রমে কোন্দলের অভিযোগে বিএনপি নেতা টিটু ভূঁইয়ার পদত্যাগ

লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য ও সদর উপজেলা সহ-সভাপতি আবুল ফয়েজ ভূঁইয়া টিটু দলের সকল পদ-পদবী ও প্রাথমিক সদস্য থেকে পদত্যাগ করেছেন। বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রায়পুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি বিষয়টি নিশ্চিত করেন।

জেলার সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা, কেন্দ্রীয় সমন্বয়হীনতা ও লক্ষ্য নির্ধারণে উদাসীনতা, আত্মীয়করণ, অভ্যন্তরীণ কোন্দল নিরসনে নির্লিপ্ততা ও বিএনপির রাজনৈতিক ব্যর্থতার প্রতিবাদে তিনি এ পদত্যাগ করেন বলে লিখিত বক্তব্যে জানিয়েছেন। এসময় উপজেলা ও জেলায় কর্মরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

টিটু ভূঁইয়া বলেন,জেলা বিএনপির সাবেক সভাপতি ও লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়া আমার চাচা। প্রায় ২০ বছর যাবত আমি ছাত্রদল, যুবদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন কার্যক্রমে দায়িত্ব পালন করেছি। ২০১৮ সনের ২৬ অক্টোবর লক্ষ্মীপুরে সংবাদ সম্মেলন করেছিলাম।

ওই সংবাদ সম্মেলনেও আমি লক্ষ্মীপুর জেলা বিএনপির দ্বন্ধ-গ্রুুপিং নিরসনে কেন্দ্রীয় বিএনপির হস্তক্ষেপ কামনা করেছিলাম। কেন্দ্রীয়ভাবেও আমি একাধিকবার বিষয়টি উত্থাপন করে সুরাহা করার জন্য আহ্বান জানিয়েছি। কিন্তু অদ্যাবধি কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি।

২০১৮ সনের জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে থাকলেও রহস্যজনক কারণে মাঠ থেকে নিজেকে ঘুটিয়ে নেন ধানের শীষের প্রার্থী। পরোক্ষভাবে আমাকেও মাঠ থেকে সরানোর জন্য নানান চাপ দেওয়া হয়।