ছুরিকাঘাতে আহত রিক্সা চালককে উন্নত চিকিৎসার জন্য রংপুরে পাঠালেন শিবলী সাদিক এমপি

দিনাজপুরের ঘোড়াঘাটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গুরুতর আহত অষ্টম শ্রেণী ছাত্র রিক্সা চালক মিলনকে(১৩) উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক।

গুরুতর আহত রিক্সা চালক মিলনের মা সন্তানের চিকিৎসা করতে অপারগতা প্রকাশ করলে সংসদ সদস্য শিবলী সাদিকের আর্থিক সহায়তায় রিক্সা চালক মিলনের উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন। রিক্সা চালক মিলক ঘোড়াঘাট পৌরসভার জমিলাপুর এলাকার মৃত শরিফুল ইসলামের পুত্র।

তিন মাস পূর্বে বাবা মারা যাওয়ায় মা হোটেলে কাজ করতেন।আভাব অনাটনের সংসারের হাল ধরতে রিক্সা চালানো শুরু করেন অষ্টম শ্রেণীর ছাত্র মিলন। ২৯ জানুয়ারী দিবাগত শুক্রবার রাত ৯ টায় ছিনতাইকারীরা কৌশলে ঘোড়াঘাট থেকে পার্শ্ববর্তী গোবিন্দগঞ্জ উপজেলার যাওয়ার কথা বলে মিলনের রিক্সায় ওঠে।

রিক্সাটি হামিদপুর স্কুল পার্শ্বে গেলে রিক্সায় থাকা ছিনতাইকারী রিক্সাটি ছিনতাইয়ের উদ্দেশ্যে রিক্সা চালক মিলনকে তার মুখে ও শরীরে এলাপাথারি কুপিয়ে রক্তাক্ত জখম করে । এক পর্যায়ে ছিনতাইকারী তাকে মৃত ভেবে রাস্তার পাশে ভুট্টা ক্ষেতে ফেলে রেখে রিক্সা নিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা রিক্সা চালক মিলনকে মৃতপ্রায় অবস্থায় উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে।চোখে ও মুখে গুরুতর আঘাত প্রাপ্ত হওয়ায় রিক্সা চালকে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়।

ঘোড়াঘাট থানার ইনচার্জ আজিম উদ্দিন জানান, রিক্সা চালক মিলনের চাচা ৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পরেই জড়িত ২ জন ছিনতাইকারী গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হামিদপুর গ্রামের আব্দুল হামিদের পুত্র হাসেম উদ্দিন বাবু ও ঘোড়াঘাট উপজেলার গুচ্ছ গ্রামের আইয়ুব আলীর পুত্র রেজাউল ইসলাম মোল্লাকে গ্রেপ্তার করা হয়।

অপর ছিনতাইকারীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত ছিনতাইকারীদের দেওয়া তথ্য অনুযায়ী ছিনতাইকৃত রিক্সাটি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদেরকে দিনাজপুর জেল হাজতে প্ররণ করা হয়েছে।