ধোনিকে টপকে যাওযার সুযোগ পেলো বিরাট

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ। ভারতের মাটিতে এই সিরিজে বিরাট কোহলি একাধিক রেকর্ডের মুখে দাঁড়িয়ে রয়েছেন। ব্যাট হাতে রান করলে যেমন টপকে যেতে পারবেন ক্লাইভ লয়েড, রিকি পন্টিংদের, তেমনই দলকে জয় এনে দিতে পারলে সুযোগ রয়েছে টপকে যাওয়ার মাহিন্দ্র সিংহ ধোনিকে।

দেশের মাটিতে বিরাট এখনও পর্যন্ত জিতেছেন ২০টি টেস্ট। অগ্রজ ধোনি জিতেছিলেন ২১টি টেস্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ ম্যাচের সিরিজে ২টি টেস্ট জিততে পারলেই বিরাট টপকে যাবেন তার একসময়ের অধিনায়ককে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাটকে ছাড়াই সিরিজ জিতেছে দল। ঘরের মাঠে তিনি ফিরেও সেই জয়ের ধারা বজায় রাখতে চাইবেন।

ব্যাট হাতে অধিনায়ক বিরাট ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক লয়েডের থেকে ১৩ রান দূরে। প্রথম ম্যাচেই সুযোগ রয়েছে তাকে টপকে অধিনায়ক হিসেবে সব চেয়ে বেশি রানের তালিকায় ৪ নম্বরে উঠে আসার। একটি সেঞ্চুরি করলেই টপকে যাবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক পন্টিংকে। সব ধরনের ক্রিকেট মিলিয়ে ৪১টি সেঞ্চুরি রয়েছে বিরাট এবং পন্টিংয়ের। একটি সেঞ্চুরি করলেই অধিনায়ক হিসেবে সব চেয়ে বেশি সেঞ্চিুরির মালিক হবেন বিরাট।

বিরাটের সামনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি। ২০২০ সালে একটিও সেঞ্চুরি না পাওয়া বিরাট কোন কোন রেকর্ড গড়েন এই বছর সেই দিকেই তাকিয়ে থাকবেন সমর্থকরা।

জানুয়ারী, ৩১, ২০২১ at১৩:০৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/অক/ভিকে/এমআরএইস