কোটচাঁদপুর পৌর নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে গণনা

শীতের সকালে পৌর পিতা নির্ধারণ করতে উৎসব মূখর পরিবেশে ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর নির্বাচনে শান্তি পূর্ণভাবে ভোট গ্রহন শেষে চলছে। শনিবার সকাল ৮ টা হতে বিকাল ৪ পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি বুথে ভোট গ্রহন শুরু হয়। কনকনে শীতের সকালে বিভিন্ন কেন্দ্রে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে লাইনে দাড়িয়ে নিজেদের ভোট প্রদানে যায়। নির্বাচনে নারী ভোটারের উপস্থিতি বেশি লক্ষ্য করা যায়। এর আগে শুক্রবার সকল কেন্দ্রে ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জামদি পৌছানো হলেও শনিবার সকালে ব্যালট পেপার পৌছানো হয়।

নির্বাচনে মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দলের প্রার্থী নৌকা ও ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াই হচ্ছে মূলত বিএনপি প্রার্থী সালাহউদ্দীন বুলবুল সিডল এবং আ.লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী সহিদুজ্জামান সেলিম এর মধ্যে।

এছাড়াও সাধারণ কাউন্সিলর হিসাবে ৩৪ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসাবে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রমতে পৌর নির্বাচনে ২৭ হাজার ৪’শ ৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৪’শ ৮৫ এবং মহিলা ভোটার ১৪ হাজার ৮ জন।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ এবং আইন-শৃঙ্খলা বজায় রাখতে পৌরসভার ১৪টি ভোট কেন্দ্রে ১৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ৩ প্লাটন বিজিবি,৩ প্লাটন র‌্যাব সহ পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। পৌর সভার ৯টি ওয়ার্ডে ১৪টি ভোট কেন্দ্রের ৮৫টি বুথে ভোট গ্রহন চলছে। নির্বাচনে যে কোন প্রকার সংিসতা এড়াতে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানুয়ারী, ৩০, ২০২১ at ১৭:৪৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/অক/এসএমআরইউ/এমআরএইস